মঙ্গলবার, ১৯ মে, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে প্রধানমন্ত্রীর অনুদান পেলেন ৫৭ চরমপন্থি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে আত্মসমর্পণকারী ৫৭ চরমপন্থির মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গতকাল দুপুরে রাজশাহী জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্সে ৫৭ চরমপন্থির প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশা তাদের হাতে চেক তুলে দেন। আত্মসমর্পণকারী চরমপন্থিরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় তাদের ধন্যবাদ জানান মেয়র খায়রুজ্জামান লিটন। মেয়র বলেন, সমাজের একটি অংশ যেন ভুলপথে থেকে দেশকে বাধাগ্রস্ত না করতে পারে সেজন্য দূরদৃষ্টিসম্পন্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চরমপন্থিদের পুনর্বাসন করা হয়। মেয়র আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনা ঘোষণা দিয়েছেন।

দেশের ৫০ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দিচ্ছে সরকার। রাজশাহীতে ৫০ হাজার পরিবার প্রত্যেকে ২৫০০ টাকা আর্থিক সহায়তা পাচ্ছেন। দেশের অর্থনীতি যেন বেশি ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন, সেগুলো বাস্তবায়নের মাধ্যমে করোনা সংকট কাটিয়ে উঠে দেশ আগামীতে অনন্য উচ্চতায় পৌঁছে যাবে। আর এই কাজে সবাই শামিল হবেন।

রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা বলেন, এতদিন এই মানুষগুলো অন্ধকার জগতের মানুষ হিসেবে বিবেচিত হতেন। এখন আর কেউ আমাদের জাতীয় আদর্শের বাইরে নন। এখন আর আত্মসমর্পণকারীদের পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই। সবাই নিজ নিজ জায়গা থেকে উন্নয়ন কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করবেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এ কে এম হাফিজ আক্তার, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার রাজশাহী অঞ্চলের যুগ্ম পরিচালক জহির উদ্দিন ও জেলা প্রশাসক হামিদুল হক। স্বাগত বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ। অনুষ্ঠানে বক্তব্য দেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি-এমএল লাল পতাকার রাজশাহী, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ অঞ্চলের প্রচার সম্পাদক আবদুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবু।

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ এপ্রিল পাবনাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আরও ৫৩৯ জনের সঙ্গে রাজশাহীর এই ৫৭ জন চরমপন্থি সদস্য আত্মসমর্পণ করে। এরপর তারা সরকারের কাছ থেকে ১ লাখ টাকা করে আর্থিক অনুদান পায়। বতর্মানে করোনা পরিস্থিতিতে রাজশাহীর ৫৭ চরমপন্থি ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান পেল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর