বৃহস্পতিবার, ২১ মে, ২০২০ ০০:০০ টা

মানুষের জীবিকা রক্ষা ও নামাজ বিএনপির সহ্য হচ্ছে না : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে খেটে খাওয়া মানুষের জীবিকা রক্ষা, মসজিদে নামাজ আদায় সম্ভবত বিএনপির সহ্য হচ্ছে না। গতকাল সচিবালয়ের নিজ দফতর থেকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে মন্ত্রীর পারিবারিক সংস্থা এনএনকে ফাউন্ডেশনের পক্ষ থেকে রাঙ্গুনিয়া এবং আংশিক বোয়ালখালী উপজেলার সব মসজিদের ইমামন্ডমুয়াজ্জিনকে ঈদ উপহার ও ইফতারসামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হওয়ার পর তথ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। হাছান মাহমুদ বলেন, আজকে সামাজিক দূরত্ব বজায় রেখে ছোট দোকানদাররা কিছু বিক্রি করে যে তাদের বাচ্চা-কাচ্চাকে খাওয়ানোর জন্য কিছুটা হলেও মুনাফা পাচ্ছেন, জীবিকা নির্বাহ করার সুযোগ পাচ্ছেন, মানুষ যে মসজিদে গিয়ে শারীরিক দূরত্ব বজায় রেখে নামাজ পড়ছেন- এগুলো সম্ভবত তাদের (বিএনপির) সহ্য হচ্ছে না।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দেশের মানুষের শুধু জীবন নয়, জীবিকা রক্ষারও পদক্ষেপ নিয়েছেন। এরই মধ্যে এক-তৃতীয়াংশ জনগণ ত্রাণ কার্যক্রমের আওতায় এসেছে, পাশাপাশি আওয়ামী লীগের ত্রাণ পেয়েছে ১ কোটিরও বেশি মানুষ। তিনি বলেন, ‘এ দেশের কোটি কোটি খেটে খাওয়া মানুষ প্রাত্যহিক উপার্জনের ওপর নির্ভরশীল। সেটি মাথায় রেখে প্রধানমন্ত্রী কিছুদিন আগে কিছু দোকানপাট খুলে দেওয়া, লকডাউন কিছুটা শিথিল করার সিদ্ধান্ত নিয়েছেন। অথচ এগুলো বিএনপির সহ্য হচ্ছে না বলেই ফখরুল সাহেব ও বিএনপির অন্যান্য নেতারা সরকারের এই কার্যক্রমের সমালোচনা করেছেন।’

তথ্যমন্ত্রী বিএনপিকে এ ধরনের সমালোচনা না করে একসঙ্গে জনগণকে সুরক্ষা দেওয়ার জন্য কাজ করার অনুরোধ জানান।

ভিডিও কনফারেন্সে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম তালুকদার, পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, এনএনকে ফাউন্ডেশনের পরিচালক মো. খালেদ মাহমুদ, শিক্ষক আবদুর রউফ, রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক জসিম উদ্দীন তালুকদার, প্রচার সম্পাদক এমরুল করিম রাশেদ, মওলানা আইয়ুব নূরসহ উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও মুয়াজ্জিনরা অংশ নেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর