বৃহস্পতিবার, ২১ মে, ২০২০ ০০:০০ টা

বিআইডব্লিউটিএকে মাস্ক ও পিপিই দিল বসুন্ধরা গ্রুপ

নিজস্ব প্রতিবেদক

বিআইডব্লিউটিএকে মাস্ক ও পিপিই দিল বসুন্ধরা গ্রুপ

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সহযোগিতার অংশ হিসেবে গতকাল বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) ১ হাজার পিপিই ও ১০ হাজার মাস্ক দেয় বসুন্ধরা গ্রুপ -বাংলাদেশ প্রতিদিন

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় সহযোগিতার অংশ হিসেবে এবার বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) ১ হাজার পিপিই ও ১০ হাজার মাস্ক দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। গতকাল মতিঝিলে বিআইডব্লিউটিএ ভবনে সংস্থাটির চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক এনজিপি, এনডিসি, এনসিসি, পিএসসির কাছে বসুন্ধরা গ্রুপের পক্ষে মাস্ক ও পিপিই হস্তান্তর করেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) সেক্রেটারি বসুন্ধরা গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর মো. মাকসুদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা লজিস্টিকের নির্বাহী পরিচালক হাবিব ইশতিয়াক আহমেদ, বসুন্ধরা পোর্টের সিনিয়র মহাব্যবস্থাপক রাশেদ আহমেদ, বসুন্ধরা ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্টের চিফ অপারেটিং অফিসার কমোডোর খুরশিদ, বিআইডব্লিউটিএর সদস্য দেলোয়ার হোসেন (পরিকল্পনা ও পরিচালনা), মো. নূরুল আলম (অর্থ) প্রমুখ।

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক বলেন, বসুন্ধরা গ্রুপ এ দুর্যোগের সময় সরকার ও জনগণের পাশে দাঁড়িয়ে কাজ করে যাচ্ছে। আমি আশা করব প্রতিষ্ঠানটি আরও মানুষের পাশে দাঁড়াবে। তিনি বলেন, এ সেক্টরে তেমন কেউ নজর দেয়নি। নৌপরিবহন মন্ত্রণালয় ও বন্দর কর্তৃপক্ষ নিজের উদ্যোগে সাহায্য করে যাচ্ছে। আজকে বসুন্ধরার এ উদ্যোগে আমরা কৃতজ্ঞ।

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে প্রথম থেকেই দেশ ও মানুষের পাশে আছে বসুন্ধরা গ্রুপ। এর অংশ হিসেবে করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতাল তৈরিতে স্থাপনা দিয়ে সরকারকে সহযোগিতা করেছে শিল্প গ্রুপটি। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর তহবিলে ১০ কোটি টাকার চেক হস্তান্তর ছাড়াও ঢাকাসহ সারা দেশের কয়েক লাখ পরিবারকে খাদ্যসহায়তা দিয়েছে এবং তা অব্যাহত রয়েছে। গ্রুপটির পক্ষ থেকে প্রতিদিন ইফতার করানো হচ্ছে পুলিশসহ কয়েক হাজার নিম্ন আয়ের মানুষকে। সংবাদপত্র হকারদের ২০ লাখ টাকা অনুদানসহ ২ হাজারের অধিক হকারকে দেওয়া হয়েছে খাদ্যসহায়তা। এর আগে সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরকে ১ হাজার পিপিই ও ৫০ হাজার মাস্ক, ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগকে ২৫ হাজার মাস্ক, নৌবাহিনীকে ৫০ হাজার মাস্ক, ৫০০ পিপিই ও ২ ট্রাক (৭০০ প্যাকেট) খাদ্যসামগ্রী, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‌্যাব) ৫০ হাজার মাস্ক ও ৪ ট্রাক খাদ্যসামগ্রী, ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) ৫০ হাজার মাস্ক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে ২৫ হাজার মাস্ক ও ৩ হাজার পিপিই ও বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) ২৫ হাজার মাস্ক ও ১ হাজার পিপিই দিয়েছে বসুন্ধরা গ্রুপ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর