বৃহস্পতিবার, ২১ মে, ২০২০ ০০:০০ টা

বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করুন : প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিদ্যুৎ বিতরণকারী সংস্থার সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহক অসন্তোষ দ্রুত নিষ্পত্তি করুন। তাদের জানানো উচিত ছিল যে, কেন বিলে গরমিল হচ্ছে। পরবর্তী সময়ে কীভাবে তা সমন্বয় হবে। গ্রাহকদের সঙ্গে আস্থার সম্পর্ক স্থাপন করুন। প্রতিমন্ত্রী গতকাল নিজ বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুৎ বিভাগ, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি), ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড , নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিমিটেড, পাওয়ার গ্রিড কোম্পানি ও পাওয়ার সেলের সঙ্গে চলমান প্রকল্পের অগ্রগতি, বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

 তিনি বলেন, করোনা পরিস্থিতি দীর্ঘায়িত হলে সংস্থাগুলোর আগত আর্থিক চ্যালেঞ্জ মোকাবিলায় পরিকল্পনা দ্রুত গ্রহণ করা আবশ্যক। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করতে প্রয়োজনে বিকল্প পরিকল্পনাও নিতে হবে।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী সভায় ঘূর্ণিঝড় আম্ফান মোকাবিলায় বিদ্যুৎ বিভাগ ও সংস্থাগুলোর প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। দুর্যোগ-পূর্ববর্তী, দুর্যোগকালীন ও দুর্যোগ-পরবর্তী প্রস্তুতি সন্তোষজনক জানিয়ে তিনি বলেন, ‘যে কোনো ব্যাঘাত দ্রুত মেরামত করে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ অব্যাহত রাখুন।’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) নারায়ণগঞ্জের ফতুল্লায় নবনির্মিত ১৩২/৩৩ কেভি জিআইএস গ্রিড উপকেন্দ্রটি উদ্বোধন করেন। ফতুল্লা, পঞ্চবটী, এনায়েতনগর, বিসিকসহ নারায়ণগঞ্জ ও পার্শ্ববর্তী এলাকায় ক্রমবর্ধমান বিদ্যুতের চাহিদা পূরণে চালুকৃত ২৮০/১২০ এমভিএ ক্ষমতাসম্পন্ন এই জিআইএস উপকেন্দ্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ভার্চুয়াল এ সভায় অন্যান্যের মধ্যে বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়া, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান, ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী, ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক মো. শফিক উদ্দিন ও নেসকোর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর