শিরোনাম
প্রকাশ : শনিবার, ২৩ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ মে, ২০২০ ২৩:০৫

যখনই দেশে কোনো দুর্যোগ আসে প্রধানমন্ত্রী নির্ঘুম রাত কাটান

-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যখনই দেশে কোনো দুর্যোগ আসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্ঘুম রাত কাটান। আম্ফানের ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি। সারা রাত তিনি মনিটরিং করেছেন এবং তাঁর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই ক্ষয়ক্ষতি সীমিত রাখা সম্ভব হয়েছে। এর আগেও তিনি যেভাবে সবাইকে নিয়ে দুর্যোগ মোকাবিলা করেছেন, তা পৃথিবীর সামনে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশকে এক অনন্য উদাহরণে পরিণত করেছে। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির কক্ষে সাংবাদিকদের মাঝে করোনা প্রতিরোধসামগ্রী বিতরণ সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় ত্রাণ উপকমিটির উদ্যোগে সাংবাদিক ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত সাতক্ষীরার শ্যামনগর, কলারোয়া, খুলনার কয়রা, দাকোপ উপজেলায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।   দলের যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ সভায় বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ঈদের পরপরই গুজব রটনাকারী ভুয়া অনলাইন পোর্টালগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। অনলাইন নিউজ পোর্টালের রেজিস্ট্রেশন নিয়ে তথ্য মন্ত্রণালয় যে কাজ শুরু করেছিল, তাও দ্রুততার সঙ্গে করা হবে।

করোনার সংকটকালে সাংবাদিকরা সম্মুখযোদ্ধা এবং সারা দেশে ছুটি চললেও সাংবাদিকদের কোনো ছুটি নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সাংবাদিকদের সঙ্গে রয়েছে, সবসময় ছিল এবং থাকবে।’


আপনার মন্তব্য