শুক্রবার, ২৯ মে, ২০২০ ০০:০০ টা

সিলেটে করোনা আতঙ্কে জনপ্রতিনিধিরাও

ভালো নেই মানবিক যোদ্ধারাও

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

সিলেটে করোনা আতঙ্ক চেপে ধরেছে জনপ্রতিনিধি ও লকডাউনের শুরু থেকে ত্রাণ নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানো মানবিক যোদ্ধাদের। ইতিমধ্যে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এক জনপ্রতিনিধি। হাসপাতালের আইসোলেশনে রয়েছেন আরেকজন। এ ছাড়া করোনা আতঙ্কে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন আরও প্রায় একডজন জনপ্রতিনিধি ও মানবিক যোদ্ধা। প্রতিদিনই আক্রান্তের এই সংখ্যা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে আতঙ্কও। সিলেট বিভাগের মধ্যে সর্বপ্রথম করোনা আক্রান্ত জনপ্রতিনিধি হচ্ছেন সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ। গত ২১ মে থেকে তিনি শরীরে জ¦র অনুভব করায় করোনা পরীক্ষার জন্য ২৩ মে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নমুনা প্রদান করেন। পরদিন ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি হোম আইসোলেশনে ছিলেন। গতকাল জ¦র ও কাশির সঙ্গে শ^াসকষ্ট দেখা দিলে তাকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। কাউন্সিলর আজাদ লকডাউনের শুরু থেকে ত্রাণ ও চিকিৎসাসেবা নিয়ে ওয়ার্ডের অসহায় লোকজনের পাশে দাঁড়ান।

এদিকে, করোনা আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে রয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর একান্ত সহকারী মুহিবুল ইসলাম ইমন। তিনি আক্রান্ত হওয়ার পর চিকিৎসকদের পরামর্শে মেয়র আরিফুল হক চৌধুরী, সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ ও ইলিয়াছুর রহমান ইলিয়াছসহ কয়েকজন জনপ্রতিনিধি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এ ছাড়া লকডাউনের সময় বিশেষ করে রমজান মাসে ত্রাণ তৎপরতা চালাতে গিয়ে সিলেটে বেশ কয়েকজন ‘মানবিকযোদ্ধা’ করোনা আক্রান্ত হয়েছেন। অসহায় মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিতে গিয়ে তারা নিজেদের অজান্তেই আক্রান্ত হয়েছেন করোনায়। আক্রান্তদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের স্ত্রী সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান। গত ২৩ মে নাদেল ও ২৭ মে আসমা কামরান করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তারা দুজনই লকডাউনের পর থেকে ত্রাণ বিতরণে ব্যস্ত সময় পার করেন।

সর্বশেষ খবর