শনিবার, ৩০ মে, ২০২০ ০০:০০ টা

সরকার করোনাকে আক্রমণের সুযোগ করে দিচ্ছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সরকার করোনাভাইরাসকে আক্রমণের সুযোগ করে দিচ্ছে। দেশে এই ভাইরাসের সংক্রমণ নিয়ে লুকোচুরি খেলছে তারা। একদিকে এই সংক্রমণে মৃত্যু ও আক্রান্তের সঠিক পরিসংখ্যান তো দিচ্ছেই না, অন্যদিকে এই ভাইরাসকে বিনা বাধায় আক্রমণের সুযোগ করে দিচ্ছে। জনগণের কথা চিন্তা না করে নিজেদের সিদ্ধান্ত চাপিয়ে দিচ্ছে।

গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, তারা নিজেদের টিকে থাকার স্বার্থে জনগণের জীবনবিনাশী সিদ্ধান্ত নিতে কুণ্ঠাবোধ করে না। তার জলজ্যান্ত প্রমাণ হলো- ছুটি প্রত্যাহার করে করোনাভাইরাসকে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার উদ্যোগের মধ্য দিয়ে।

তিনি আরও বলেন, প্রতিটি দেশ করোনাভাইরাসে আক্রান্ত। করোনা চিকিৎসায় এখন পর্যন্ত বিশ্বস্বীকৃত কোনো মেডিসিন আবিষ্কার হয়নি। এই অবস্থায় সব দেশই করোনাভাইরাস মোকাবিলায় প্রতিরোধমূলক ব্যবস্থাকেই অগ্রাধিকার দিচ্ছে। কিন্তু আমাদের দেশে হচ্ছে তার উল্টোটা।

রিজভী আরও বলেন, চারিদিকে নিরীহ মানুষের হাহাকার, বিপন্ন মানুষের আর্তনাদ ও চিকিৎসাবঞ্চিত মানুষ গুমরে গুমরে কাঁদছে। এই হলো বর্তমানে দেশের অবস্থা। এই সরকারের আমলে দুর্নীতি সবকিছু খেয়ে ফেলেছে। স্বাস্থ্যসেবা বলতে কিছুই নেই বাংলাদেশে। বাংলাদেশে তুরস্কের একজন নাগরিক পরিবারসহ করোনায় আক্রান্ত হলে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে তুরস্ক সরকার নিজ দেশে নিয়ে গেছে। এখানে ওই তুরস্ক নাগরিক করোনা টেস্ট পর্যন্ত করাতে পারেননি। সরকারি-বেসরকারি কোনো হাসপাতালেই চিকিৎসা না পেয়ে সবাই সিএমএইচএর দিকে ছুটছে। আর যাদের সামর্থ্য নেই তাদের লাশ পড়ে থাকছে রাস্তাঘাটে।

সর্বশেষ খবর