মঙ্গলবার, ২ জুন, ২০২০ ০০:০০ টা

পুরনো রূপে ফিরল শাহ আমানত বিমান বন্দর

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

পুরনো রূপে ফিরল শাহ আমানত বিমান বন্দর

করোনার বিস্তার ঠেকাতে দীর্ঘদিন বন্ধ থাকার পর অভ্যন্তরীণ রুটে চলাচল শুরু করেছে ফ্লাইট। গতকাল সকালে তোলা ছবি -বাংলাদেশ প্রতিদিন

দুই মাস পর ফের কর্মচঞ্চল হয়ে উঠেছে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর। অভ্যন্তরিণ রুটে বিমান চলাচলের মাধ্যমে পুরনো রূপে ফিরে পেয়েছে এ বিমান বন্দরটি। তবে গতকাল যাত্রী সংকট থাকায় স্থগিত করা হয়েছে দুটি ফ্লাইট। শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সরওয়ার ই জাহান বলেন, ‘স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে দুই মাস পর ফের বিমান চলাচল শুরু হয়েছে শাহ আমানতে। প্রথম দিন ১১টি ফ্লাইট পরিচালনার কথা থাকলেও ২টি স্থগিত করা হয়েছে।’ জানা যায়, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে চালু করা হয়েছে শাহ আমানত বিমান বন্দর। বিমান যাত্রীদের সুরক্ষা নিশ্চিতে রাখা হয়েছে জীবাণুমুক্ত ও হাত ধোয়ার ব্যবস্থা।

মাস্ক ও গ্লাভসের ব্যবস্থার পাশাপাশি রাখা হয়েছে জুতার তলা জীবাণুমুক্ত করার ফুটম্যাট। রাখা হয়েছে স্বয়ংক্রিয়ভাবে শরীরের তাপমাত্রা পরীক্ষার ব্যবস্থার। গতকাল সকালে ইউএস বাংলার একটি ফ্লাইট অবতরণের মধ্য দিয়ে কর্মচঞ্চল হয়ে উঠে এ বিমান বন্দর। দেশের দ্বিতীয় ব্যস্ততম বিমান বন্দর শাহ আমানত বিমান বন্দরে স্বাভাবিক সময়ে ৯টি আন্তর্জাতিক রুটসহ অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল করে। এ বিমান বন্দর দিয়ে আন্তর্জাতিক, অভ্যন্তরীণ এবং কার্গোসহ দৈনিক কমপক্ষে ৪০টি ফ্লাইট চলাচল করে।

২০১৯ সালে শাহ আমানত বিমানবন্দর দিয়ে ১৭ লাখ ৭৮ হাজার যাত্রী গমনাগমন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর