শিরোনাম
বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ ০০:০০ টা
রংপুরে দুই পক্ষের জিডি

সাদ এরশাদের সঙ্গে নগর জাপার দ্বন্দ্ব চরমে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সদর আসনের এমপি প্রয়াত জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদের ছেলে রাহগির আল মাহী সাদ এরশাদের সঙ্গে মহানগর জাপার দ্বন্দ্ব চরমে উঠেছে। ডিও লেটারে স্বাক্ষর নিয়ে বিতর্কে জড়িয়ে পড়ায় ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতানকে পুলিশে সোপর্দ করে সাদ অনুসারীরা। এর প্রতিবাদে সাদের ড্রাইভারসহ দুজনের গ্রেফতার দাবিতে মহানগর জাপা ও যুবসংহতি গতকাল নগরীতে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে। বিক্ষোভে নেতৃত্ব দেন মহানগর জাপার সভাপতি রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। অন্যদিকে দুপুরে বাসভবন পল্লী নিবাসে সংবাদ সম্মেলনে সাদ এরশাদ বলেন, একটি মহল তার বিরুদ্ধে নির্বাচনের আগে থেকেই ষড়যন্ত্র করছে। এ ঘটনায় দুই পক্ষই তাজহাট থানায় জিডি করেছে। 

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে পল্লী নিবাসে ডিও লেটারে স্বাক্ষর নিতে গেলে সাদ এরশাদ স্বাক্ষর না করায় জাপা নেতা টিপু সুলতান ও তার অনুসারীরা ক্ষোভ প্রকাশ করে বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে পুলিশ জাপা নেতা টিপু সুলতানকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় তার অনুসারীরা বিক্ষুব্ধ হয়ে ওঠেন। পরে পুলিশ ও জাপার শীর্ষ নেতারা এসে পরিস্থিতি কিছুটা শান্ত করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পল্লী নিবাসে পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে গতকাল বেলা ১১টার দিকে দলীয় কার্যালয় থেকে মহানগর জাপার একটি বিক্ষোভ মিছিল বের করে নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে নগরীর সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহানগর জাপা। সংবাদ সম্মেলনে মহানগর জাপা সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, বহিরাগত ও ভাড়াটে গুন্ডাদের নিয়ে রংপুরে রাজনীতি করছেন সাদ এরশাদ। তার লেলিয়ে দেওয়া বাহিনী ২৭ নম্বর ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক টিপু সুলতানকে মারধর করেছে। অন্যায়ভাবে তাকে পুলিশে সোপর্দ করে ঘটনা ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করা হচ্ছে।

ওই ঘটনার সুষ্ঠু তদন্তসহ আটক নেতাকে ছেড়ে দিতে ২৪ ঘণ্টা সময় বেঁধে দেন সিটি মেয়র মোস্তফা। তা না হলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয়।

তাজহাট থানার ওসি রোকনুজ্জামান বলেন, পল্লী নিবাসের ঘটনায় কোনো মামলা হয়নি। তবে দুই পক্ষই থানায় জিডি করেছে। আটক টিপু সুলতানকে ছেড়ে দেওয়া হবে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর