বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০ ০০:০০ টা

বিদেশি বিনিয়োগ টানতে তিন মন্ত্রীকে নিয়ে টাস্কফোর্স

নিজস্ব প্রতিবেদক

করোনাপরবর্তী অর্থনীতি চাঙ্গা করার লক্ষ্যে বিদেশি বিনিয়োগকেই ভরসা মানছে সরকার। আর এ লক্ষ্যে সরকারের ৩ মন্ত্রী ও প্রধানমন্ত্রীর এক উপদেষ্টাকে নিয়ে ১১ সদস্যবিশিষ্ট টাস্কফোর্স গঠন করা হয়েছে।

গতকাল বাণিজ্য মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়েছে, কভিড-১৯ এ উ™ভূত পরিস্থিতিতে বিভিন্ন দেশে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসার এবং বিভিন্ন দেশ হতে বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ (এফডিআই) আকৃষ্ট করার লক্ষ্যে এই টাস্কফোর্স করা হলো।   বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে আহ্বায়ক করে গঠিত এই টাস্কফোর্সে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বিশিষ্ট ব্যবসায়ী শফিউল ইসলাম মহিউদ্দীন এমপি, এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিমকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

 উচ্চপর্যায়ের এই টাস্কফোর্সে বাংলাদেশ ব্যাংক গভর্নর, এনবিআর চেয়ারম্যান, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যানকেও সদস্য হিসেবে রাখা হয়েছে। কমিটির সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বাণিজ্য সচিব ড. জাফর মো. জাফর উদ্দীন। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ঈদের আগে বাণিজ্য সহায়ক পরামর্শক কমিটির সভার প্রতিশ্রুতি অনুযায়ী এই টাস্কফোর্স গঠিত হয়েছে। আগামী এক মাসের মধ্যে এই টাস্কফোর্স বিদেশি বিনিয়োগ আকর্ষণ এবং ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের বিষয়ে সুপারিশ সংবলিত একটি প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর