শুক্রবার, ৫ জুন, ২০২০ ০০:০০ টা

করোনা নিয়েই রাজশাহী থেকে গাজীপুর গেলেন পোশাক শ্রমিক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাগমারা উপজেলার এক দম্পতির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে বুধবার। কিন্তু রাতে এ রিপোর্ট হওয়ার আগেই সকালে স্ত্রীকে রেখে গাজীপুর চলে গেছেন আক্রান্ত ব্যক্তি। গতকাল তিনি গাজীপুরের কোনাবাড়িতে পোশাক কারখানায় কাজে যোগও দিয়েছেন। বিকালে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে আক্রান্ত ব্যক্তি জানান, ঈদের আগে তিনি স্ত্রী এবং ছেলেকে নিয়ে গাজীপুর থেকে বাগমারা যান। বাগমারার মাড়িয়া কড়খন্ড গ্রামে শ্বশুরবাড়িতে ছিলেন। তারপর স্বাস্থ্যকর্মী তাদের নমুনা সংগ্রহ করেন। এরপর গ্রামের লোকজন তাদের বলে ‘রিপোর্ট ভালো’। বাড়ি থেকে বের হতে পারবেন। তাই স্ত্রীকে রেখেই তিনি গাজীপুরে চলে গেছেন। এই ব্যক্তি জানান, বুধবার তিনি বাগমারা থেকে রাজশাহী শহরে এসেছেন। এরপর একটি বাসে চড়ে গাজীপুর গেছেন। গতকাল তিনি কাজেও যোগ দেন।

পরে বাগমারা উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তা তাকে ফোন করে করোনা পজিটিভ থাকার বিষয়টি জানান। ওই কর্মকর্তা তার কারখানা কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলেন। পরে দুপুরে তাকে কারখানা কর্তৃপক্ষ ছুটি দিয়ে দেয়। আক্রান্ত ব্যক্তি জানান, তিনি গাজীপুরে ভাড়া বাসায় আছেন। শারীরিকভাবে সুস্থ আছেন।

গ্রামে ফেরার পর গত ৩০ মে এই দম্পতি এবং তাদের ১০ বছরের এক ছেলের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। বুধবার এই দম্পতির করোনা পজিটিভ পাওয়া গেছে। তবে নেগেটিভ রিপোর্ট তাদের সন্তানের। এ রিপোর্ট পাওয়ার পর গতকাল দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) নেতৃত্বে প্রশাসনের একটি দল আক্রান্ত দম্পতির বাড়ি লকডাউন করতে যান। তারা গিয়ে দেখেন, করোনা সংক্রমিত ব্যক্তি বাড়ি ছেড়ে চাকরিতে চলে গেছেন। তবে বাড়িতে তার স্ত্রী-সন্তান আছেন।

বাগমারার ইউএনও শরিফ আহম্মেদ বলেন, ওই যুবক যে পোশাক কারখানায় চাকরি করেন, সেখানে যোগাযোগ করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষ তাকে ছুটিতে পাঠিয়েছে। আর আক্রান্ত ব্যক্তির স্ত্রী এবং তাদের সংস্পর্শে আসা ১০ বছরের শিশু সন্তান ও দাদীকে আইসোলেশনে নেওয়া হয়েছে।

রাজশাহীতে এ পর্যন্ত ৬৬ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন তিনজন। সুস্থ হয়েছেন ১৩ জন। রাজশাহী মহানগরী এবং জেলার প্রতিটি উপজেলায় করোনার সংক্রমণ পাওয়া গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর