শনিবার, ৬ জুন, ২০২০ ০০:০০ টা

সিলেটে এবার চিকিৎসা না পেয়ে মারা গেলেন ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে এবার চিকিৎসা না পেয়ে মারা গেলেন এক ব্যবসায়ী। গতকাল সকালে তিনটি বেসরকারি হাসপাতাল ঘুরে ইকবাল হোসেন খোকা (৫৫) নামের ওই ব্যবসায়ী মারা যান। তিনি বন্দরবাজারের আর এল ইলেকট্রনিক্সের স্বত্বাধিকারী ও নগরীর কুমারপাড়ার বাসিন্দা। ইকবাল হোসেনের ছেলে তিহাম জানান, গতকাল সকাল ৭টার দিকে তার বাবার বুকে ব্যথা ও শ্বাসকষ্ট শুরু হয়। তখন তাকে নগরীর সোবহানীঘাটস্থ আল হারামাইন হাসপাতালে নিয়ে যান। সেখানে রোগীকে ভর্তি না করে ফিরিয়ে দেওয়া হয়।

 এরপর নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়া হলে সিট খালি নেই অজুহাতে তাকে ফিরিয়ে দেওয়া হয়। পরে এক চিকিৎসকের পরামর্শে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নেওয়া হলে সেখানে কাউকে না পেয়ে ইকবাল হোসেনকে নিয়ে যাওয়া হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। ওসমানীতে নিয়ে যাওয়ার পর তার ইসিজি করা হয়। এরপর চিকিৎসক জানান তিনি আর বেঁচে নেই।

এর আগে গত ৩১ মে দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভোগা নগরীর কাজিরবাজারের এক নারী সিলেটের ৬টি বেসরকারি হাসপাতাল ঘুরেও চিকিৎসা পাননি। পরে ওসমানী হাসপাতালে যাওয়ার পথে তারও মৃত্যু হয়। একই দিনে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে স্ট্রোক করে সিলেটে আসা এক রোগী ৭টি হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে মারা যান।

এদিকে এ দুটি ঘটনার পর স্বাস্থ্য অধিদফতর থেকে সংশ্লিষ্ট হাসপাতালগুলোকে সতর্ক করে চিঠি দেওয়া হলেও আবারও ঘটল প্রায় একই ধরনের ঘটনা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর