শনিবার, ৬ জুন, ২০২০ ০০:০০ টা

সিলেট করোনা হাসপাতালে পররাষ্ট্রমন্ত্রীর ভেন্টিলেটর উপহার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে করোনা আক্রান্ত রোগীরে চিকিৎসা সেবায় যুক্ত হয়েছে আরও দুটি ভেন্টিলেটর। ভেন্টিলেটর দুটি উপহার হিসেবে পাঠিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গতকাল ভেন্টিলেটর দুটি সিলেটের করোনা বিশেষায়িত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে যুক্ত করা হয়েছে। ভেন্টিলেটরসহ দুটি আইসিইউ বেড দিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে শুরু হয়েছিল করোনার চিকিৎসা। এরপর পররাষ্ট্রমন্ত্রীর প্রচেষ্টায় সেখানে যুক্ত হয় আরও ৯টি ভেন্টিলেটরসহ আইসিইউ বেড। সর্বশেষ গতকাল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন তার ব্যক্তিগত তহবিল থেকে আরও দুটি ভেন্টিলেটর পাঠান। এ নিয়ে ১০০ শয্যার এই হাসপাতালটিতে ১৪টি আইসিইউ বেড ও ১৬টি ভেন্টিলেটর স্থাপন করা হলো।

 গতকাল দুপুরে মন্ত্রীর পক্ষে ভেন্টিলেটর দুটি হস্তান্তর করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল। ভেন্টিলেটর গ্রহণ করেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়, হাসপাতালের এনেস্থেসিয়া বিভাগের প্রধান ডা. ময়নুল ইসলাম ডালিম, শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও ডা. সুশান্ত কুমার মহাপাত্র, সিলেট জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেল ও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নার্সেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর