রবিবার, ৭ জুন, ২০২০ ০০:০০ টা

সীমিত পরিসরে কাল মন্ত্রিসভার বৈঠক

নিজস্ব প্রতিবেদক

আগামীকাল জাতীয় সংসদে সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হবে। এবারের বৈঠকেও ছয়জন মন্ত্রী এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব উপস্থিত থাকতে পারেন। মন্ত্রিপরিষদ বিভাগ ও জাতীয় সংসদ সচিবালয় সূত্রে এ তথ্য জানা গেছে। বৈঠকে চারটি বিষয় ওঠার কথা রয়েছে। করোনাভাইরাসের কারণে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হচ্ছে না গত প্রায় দুই মাসেরও বেশি সময় ধরে। তবে এই সময়ের মধ্যে সীমিত পরিসরে মন্ত্রিসভার দুটি বৈঠক গণভবনে অনুষ্ঠিত হয়েছিল। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনেই আগামীকালের মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হবে। যেসব মন্ত্রণালয়ে এজেন্ডা আছে সেই সব মন্ত্রণালুেযর মন্ত্রীদেরকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। জাতীয় সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে, সোমবার মন্ত্রিসভা বৈঠক শুরুর আগে সকাল ১১টায় সংসদ সচিবালয় কমিশনের বৈঠক অনুষ্ঠিত হবে।

প্রতিবছর বাজেট অধিবেশনের আগে জাতীয় সংসদের সংশ্লিষ্টদের বেতন-ভাতাসহ আনুষঙ্গিক ব্যয় নির্বাহের জন্য সংসদ সচিবালয় কমিশন বৈঠকে সংসদের জন্য বাজেট অনুমোদন দেওয়া হয়।

কমিশনের চেয়ারম্যান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সদস্য হিসেবে আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, আইনমন্ত্রী আনিসুল হক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ প্রমুখ। ওই বৈঠকের পরই মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর