রবিবার, ৭ জুন, ২০২০ ০০:০০ টা

রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক

-পীর চরমোনাই

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, করোনাভাইরাসে পুরো বিশ্ব বিপর্যস্ত। বিশ্বের অন্যান্য দেশের মতো করোনা বাংলাদেশেও ক্রমেই মারাত্মক আকার ধারণ করছে। মৃত্যুর মিছিলও দীর্ঘয়িত হচ্ছে। করোনাভাইরাস আল্লাহর পক্ষ গজব হিসেবে দুনিয়ায় অবতীর্ণ হয়েছে, যেন এ থেকে মানুষ শিক্ষা নিয়ে পরবর্তীতে পরিশুদ্ধ জীবন পরিচালনা করতে পারে। কিন্তু মানুষের মধ্যে অনুশোচনা নেই। সুদ, ঘুষ, দুর্নীতি ও রক্তচোষা নীতি পরিহার করোনা থেকে মুক্তির বড় প্রতিষেধক। গতকাল এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, একদল মুনাফাখোরী সুবিধাবাদী দ্রব্যমূল্য বৃদ্ধি করাসহ মজুমদারি ও সংকট সৃষ্টি করে চলছে।

 শ্রমিকদের পাওনা পরিশোধ করছে না বরং শ্রমিকদের ছাঁটাই করে বিপদে ফেলে অভিশপ্ত পরিস্থিতি সৃষ্টি করছে।

পীর চরমোনাই আশঙ্কা প্রকাশ করে বলেন, অন্যায় কাজ থেকে ফিরে আসার জন্য খাস তওবা, অনুশোচনা করে আগের অবস্থান থেকে ফিরে আসা জরুরি। তিনি বলেন, ভিআইপি রাজনীতিক, তারকা ব্যবসায়ীসহ সর্বদা প্রটেকশনে থাকা ব্যক্তিদের করোনা আক্রান্তের সংবাদ দেশের সাধারণ মানুষকে ভাবিয়ে তুলেছে।

পীর চরমোনাই বলেন, করোনাভাইরাস একটি মহামারী এবং এই মহামারী থেকে বাঁচতে হলে সর্বক্ষেত্রে রক্তচোষা নীতি পরিহার করতে হবে। সুদ, ঘুষ ও দুর্নীতি পরিহার করতে হবে। অন্যথায় করোনাভাইরাস থেকে রেহাই পাওয়ার কোনো উপায় নেই। তিনি বলেন, আল্লাহর কাছে একাগ্রচিত্তে বেশি বেশি তওবা, ইস্তেগফার করে কান্নাকাটি করতে হবে। পরিশুদ্ধ জীবন পরিচালনার জন্য আল্লাহর কাছে ওয়াদাবদ্ধ হতে হবে। আল্লাহপাক এসব মুসিবত থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর