শিরোনাম
সোমবার, ৮ জুন, ২০২০ ০০:০০ টা

নিয়োগ দাবিতে স্বাস্থ্য ভবনে বিক্ষোভ টেকনোলজিস্টদের

নিজস্ব প্রতিবেদক

নিয়োগের দাবিতে রাজধানীর মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদফতরের সামনে বিক্ষোভ করছে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন। গতকাল সকাল থেকে বিক্ষোভ করছেন টেকনোলজিস্টরা। অবিলম্বে দাবি মেনে নিয়ে নিয়োগ না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন বিক্ষোভকারীরা। আন্দোলনরত টেকনোলজিস্টরা জানান, ২০০৮ সালের পর থেকে গত ১২ বছর এই মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ নেই। অথচ এই  পেশায় ২০-৩০ হাজার মানুষ জড়িত। এদিকে হাসপাতালগুলোতে  রোগীর তুলনায় টেকনোলজিস্টদের সংখ্যা অনেক কমে গেছে। তারা বলেন, চলমান করোনা পরিস্থিতিতে রোগীদের নমুনা পরীক্ষায় দিনরাত পরিশ্রম করছেন মেডিকেল টেকনোলজিস্টরা। স্বল্প টেকনোলজিস্ট নিয়ে হিমশিম খেতে হচ্ছে তাদের।

 দেশে দিন দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। অথচ সরকারিভাবে নতুন নিয়োগ দেওয়া হচ্ছে না। দেশের এই ক্রান্তিলগ্নে মেডিক্যাল টেকনোলজিস্টদের গুরুত্ব বিবেচনা করে অবিলম্বে নতুন নিয়োগ দেওয়ার দাবি জানান তারা।

আন্দোলনকারীরা আরও জানান, প্রধানমন্ত্রী সম্প্রতি করোনা পরিস্থিতি বিবেচনা করে তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা দেন। সেই ঘোষণারও বাস্তবায়ন হয়নি। তারা অবিলম্বে নিয়োগ প্রক্রিয়া শুরুর দাবি জানান। অন্যথায় কঠোর অবস্থানের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর