শিরোনাম
মঙ্গলবার, ৯ জুন, ২০২০ ০০:০০ টা

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ১১০ সদস্য

নিজস্ব প্রতিবেদক

জাতিসংঘ শান্তিরক্ষা পদক পেলেন নৌবাহিনীর ১১০ সদস্য

লেবাননের বৈরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর ১১০ জন সদস্য শান্তিরক্ষা মেডেলে ভূষিত হয়েছেন -আইএসপিআর

লেবাননের বৈরুতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর ১১০ জন সদস্য শান্তিরক্ষা পদকে ভূষিত হয়েছেন। আইএসপিআর জানায়, গত বুধবার লেবাননে নিয়োজিত বিশ্বের একমাত্র মেরিটাইম টাস্কফোর্সের (এমটিএফ) কমান্ডার রিয়ার এডমিরাল সার্জিও রেনাটো বার্না স্যালজিওরিনহো নৌবাহিনী জাহাজ বিজয়’র কর্মকর্তা ও নাবিকদের শান্তিরক্ষা মিশনে কর্মকান্ডের স্বীকৃতিস্বরূপ এই মেডেল তুলে দেন। মেডেল প্রদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লেবানিজ নৌবাহিনীর কমান্ডার, কমান্ডার ইন চিফ সিনিয়র ক্যাপ্টেন হাইসাম ড্যাননৌই। দেশের সমুদ্রসীমা নিয়ন্ত্রণের পাশাপাশি আন্তর্জাতিক পরিমন্ডলে জাতিসংঘের অধীনে পরিচালিত বিশ্বের একমাত্র মেরিটাইম টাস্কফোর্সে (এমটিএফ) বাংলাদেশ নৌবাহিনীর ফ্রিগেট, করভেট ও পেট্রোল ক্রাফটসমূহ ১০ বছরের বেশি সময় ধরে শান্তিরক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছে।

ব্রাজিল, জার্মানি, গ্রিস, ইন্দোনেশিয়া ও তুরস্কের যুদ্ধজাহাজের সঙ্গে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ ও নৌসদস্যগণ ভূ-মধ্যসাগরের লেবানিজ জলসীমার নিরাপত্তা প্রদান ও অবৈধ সরঞ্জাম প্রবেশ রোধের দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এতে নৌবাহিনীর সদস্যরা পেশাগত দক্ষতা ও নৈপুণ্য প্রদর্শন করে দেশ ও জাতির সুনাম বৃদ্ধি করছে। মেডেল প্যারেড অনুষ্ঠানে এমটিএফ কমান্ডার শান্তিরক্ষা মিশনে নিয়োজিত সব নৌসদস্যকে সফলভাবে মিশন সম্পাদনের জন্য ধন্যবাদ জানান। জাতিসংঘের ম্যানডেট অনুযায়ী লেবাননে নৌবাহিনীর সাফল্যের ধারাবাহিকতার জন্য তিনি নৌবাহিনী ও বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর