বুধবার, ১০ জুন, ২০২০ ০০:০০ টা

খুলনায় ফের কঠোর অবস্থানে প্রশাসন

সামছুজ্জামান শাহীন, খুলনা

করোনা আক্রান্তের দিক থেকে বিপজ্জনক অবস্থানে রয়েছে খুলনা জেলা। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে উদাসীনতায় গত সাত দিনে এখানে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৩ জন। দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ অবস্থায় সংক্রমণ প্রতিরোধে ১১ জুন থেকে দুই সপ্তাহের জন্য আবারও সব দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সড়কে চলাচলের সময় মাস্ক ব্যবহার না করলে জেল-জরিমানার কঠোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল দুপুরে খুলনা সার্কিট হাউসে জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। জানা যায়, গত ঈদের আগ পর্যন্ত খুলনায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল খুবই কম।

২ জুন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছিল মাত্র ৮৪ জন। কিন্তু পরবর্তীতে মার্কেট-দোকানপাটে ভিড় ও বহিরাগতদের অবাধ চলাফেরায় দফায় দফায় করোনা রোগী বেড়ে হয়েছে ২১৭ জন। খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, যেহেতু খুলনায় করোনা ভয়াবহভাবে বাড়ছে, এ কারণে আগামী ১১ জুন থেকে সব দোকানপাট ১৪ দিনের জন্য বন্ধ থাকবে। তবে সরকারি নির্দেশনা অনুযায়ী অফিস, নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রির দোকান ও ওষুধের দোকান খোলা থাকবে। খুলনার দিঘলিয়ার সেনহাটিতে আক্রান্ত অনেক বেশি হওয়ায় ওই এলাকাকে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, ঈদের পর সীমিত পরিসরে দোকানপাট খোলা হয়েছিল। কিন্তু স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। এতে ফের কঠোর অবস্থানে নেমেছে প্রশাসন। যারা মাস্ক ব্যবহার করবে না, তাদের বিরুদ্ধে মোবাইল কোর্টে জেল-জরিমানা করা হবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর