শিরোনাম
শনিবার, ১৩ জুন, ২০২০ ০০:০০ টা

লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

বরিশাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল বিভাগে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা। প্রতিদিন এখানে গড়ে করোনায় আক্রান্ত হচ্ছেন প্রায় ১০০ জন। সবশেষ গতকাল সকাল ৮টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৯৮ জন এবং বরিশাল ও পটুয়াখালীতে দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৯৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। যদিও এই সময়ে চিকিৎসায় সুস্থ হয়েছেন ৩৫৬ জন। শারীরিক দূরত্ব বজায় না রাখাসহ স্বাস্থ্যবিধি উপেক্ষা করায় দিন দিন পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে বলে অভিমত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের এক কর্মকর্তার। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সব শেষ পরিসংখ্যান অনুযায়ী বিভাগের মধ্যে সর্বাধিক ৮১০ জন করোনায় আক্রান্ত হয়েছে বরিশাল জেলা ও মহানগরে। এখানে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের।

পটুয়াখালীতে দ্বিতীয় সর্বোচ্চ ১২০ জন আক্রান্ত হয়েছে করোনায়। মৃত্যু হয়েছে সাতজনের। তৃতীয় সর্বোচ্চ ১০০ জন করোনায় আক্রান্ত এবং দুজনের মৃত্যু হয়েছে বরগুনায়। এ ছাড়া পিরোজপুরে ৯৯ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে তিনজনের। ভোলায় আক্রান্ত হয়েছে ৮৬ জন এবং মৃত্যু হয়েছে দুজনের। বিভাগের সর্বনিম্ন ৭৮ জন আক্রান্ত হয়েছে ঝালকাঠিতে এবং মৃত্যু হয়েছে তিনজনের।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ডা. শ্যামল কৃষ্ণ ম-ল জানান, গত ঈদে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর থেকে হাজার হাজার মানুষ এসেছে বরিশালে। এদের মধ্যে অনেকেই ছিলেন করোনায় আক্রান্ত। তাদের সংস্পর্শে যাওয়া ব্যক্তি এবং তাদের আশপাশের অনেক মানুষ এখন প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছেন। ঈদের আগে পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে থাকলেও ঈদের পর প্রতিদিন আশঙ্কাজনকহারে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। শারীরিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা এবং বারবার সাবান দিয়ে হাত ধোয়াসহ স্বাস্থ্যবিধি মেনে চলা ছাড়া করোনা থেকে বাঁচার কোনো উপায় নেই বলে মনে করেন তিনি। তাই করোনামুক্ত থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর