শনিবার, ১৩ জুন, ২০২০ ০০:০০ টা

দগ্ধ হয়ে মৃত ছেলের ঘরেই দগ্ধ হলেন সাংবাদিক বাবা

নিজস্ব প্রতিবেদক

বাবার চোখের সামনে যে ঘরে দগ্ধ হয়ে সন্তানের মৃত্যু হয়েছিল, সেই ঘরেই বাবা দগ্ধ হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। মাত্র ৬ মাস আগে গত ২ জানুয়ারি ভোরে সাংবাদিক মোয়াজ্জেম হোসেন নান্নুর একমাত্র ছেলে স্বপ্নীল আহমেদ পিয়াস (২৪) দগ্ধ হয়ে মারা যান। গতকাল ভোরে সেই ঘরেই ঘটে গেল মর্মান্তিক আরেক দুর্ঘটনা। সাংবাদিক নান্নুকে আশঙ্কাজনক অবস্থায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। গতকাল ভোরে রাজধানীর বাড্ডার আফতাবনগরের ৩ নম্বর রোডের বি ব্লকের ৪৪/৪৬ নম্বর পিস তাজমহল অ্যাপার্টমেন্টে নিজ ফ্ল্যাটে দৈনিক যুগান্তরের অপরাধ বিভাগের প্রধান এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন নান্নু দগ্ধ হন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, রোগীর অবস্থা খুবই সংকটজনক। তার শরীরে গভীর দগ্ধ। প্রায় ৬০ শতাংশের মতো পুড়ে গেছে। আশঙ্কাজনক হওয়ায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছে।

দগ্ধ নান্নুর স্ত্রী শাহীনা আহমেদ পল্লবী জানান, বৃহস্পতিবার রাতে অফিস থেকে লেটনাইট ডিউটি করে রাত দেড়টার দিকে বাসায় ফেরেন নান্নু। রাতের খাবার শেষ করেন। রাত সাড়ে ৩টার দিকে হঠাৎ বিকট শব্দ হয়। গ্যাস লাইনের লিকেজ থেকে সম্ভবত আগুনের সূত্রপাত হয়েছে। এতে তিনি দগ্ধ হন।

মাত্র ৬ মাস আগে গত ২ জানুয়ারি ভোরে ওই একই ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে নান্নু-পল্লবী দম্পতির একমাত্র সন্তান মিউজিক ডাইরেক্টর পিয়াস ওরফে স্বপ্নীল (২৪) মারা যান। সে সময়ও ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন সাংবাদিক নান্নু।

পল্লবী আরও জানান, স্বপ্নীল মারা যাওয়ার পর তার ঘরটিতে মাঝে মাঝে আমরা দরজা খুলে দেখতাম। বৃহস্পতিবার অফিস থেকে ফিরে খাওয়া দাওয়া শেষে রাত সাড়ে ৩টায় নান্নু তার ছেলের কক্ষ খোলেন। দরজা খুলে সুইচ চাপ দিতেই প্রচ- শব্দে বিস্ফোরণ ঘটে।

দগ্ধ অবস্থায় নান্নু বাথরুমে গিয়ে গোসল করেন। এরপর তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে হস্তান্তর করা হয়।

এদিকে মোয়াজ্জেম হোসেন নান্নুর আশু রোগমুক্তি কামনা করে ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে ক্র্যাব সদস্য ও দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর