শনিবার, ১৩ জুন, ২০২০ ০০:০০ টা

শেখ তন্ময় এমপি আইসোলেশনে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় চিকিৎসকের পরামর্শে আইসোলেশনে গেছেন। তার ব্যক্তিগত সহকারী চয়ন আহমেদের করোনা পজিটিভ হওয়ায় তিনি এ ব্যবস্থা নেন। আইসোলেশনে থেকে তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। বঙ্গবন্ধুর ছোট ভাই শেখ নাসেরের পৌত্র শেখ তন্ময় করোনাকালের শুরু থেকেই ব্যতিক্রমধর্মী কিছু উদ্যোগ নিয়ে আলোচনায় আসেন। তিনি হটলাইনের মাধ্যমে ‘ডাক্তারের কাছে রোগী নয় রোগীর কাছে ডাক্তার’ স্লোগানে নিজের সংসদীয় আসনে চিকিৎসাসেবা চালু করেন। ‘গর্ভবতী মায়েদের ঘরে পুষ্টিকর খাবার, ভবিষ্যতের কাছে বর্তমানের অঙ্গীকার’ এই স্লোগান সামনে রেখে তিনি তার আসন এলাকায় সন্তানসম্ভবা এক হাজার ৭০৪ জন নারীকে নিজস্ব তহবিল থেকে পুষ্টিকর খাদ্যসামগ্রী দেন; পাশাপাশি ডাক্তারদের জন্য সেফটি চেম্বারও স্থাপন করেন।

সাম্প্রতিক সময়ে সুপার সাইক্লোন আম্ফান মোকাবিলায় এমপি শেখ তন্ময় নিজেই সার্বক্ষণিক স্থানীয় প্রশাসন, দলীয় নেতা-কর্মী ও স্বেচ্ছাসেবকসহ সবার সঙ্গে যোগাযোগ রেখে সফলতার সঙ্গে ঘূর্ণিঝড়টি মোকাবিলা করেছেন।

বর্তমান শারীরিক অবস্থা নিয়ে শেখ তন্ময় জানান, তার বাবা শেখ হেলাল উদ্দিন এমপি হার্টের রোগী এবং দাদি বর্ষীয়ান মহিলা। তাই তিনি তার মামাতো ভাইয়ের বাসায় আইসোলেশনে আছেন। চলতি বাজেট অধিবেশনে যোগদান বিষয়ে তিনি বলেন, এবারের বাজেটে সামাজিক দূরত্ব বজায় রেখেই আসন বণ্টন করা হয়েছে। সব এমপির করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা নেওয়া হয়েছে। ওই রিপোর্টের ফল নেগেটিভ হলে ২৩ জুন বাজেট অধিবেশনে তাঁর যোগ দেওয়ার ইচ্ছার কথা জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর