সোমবার, ১৫ জুন, ২০২০ ০০:০০ টা

বাজেট ঘোষণার পর প্রথম দিন দরপতন শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

বাজেট ঘোষণার পর প্রথম দিন দরপতন শেয়ারবাজারে

২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণার পর প্রথম দিনের লেনদেনে দরপতনে শেষ হয়েছে শেয়ারবাজার। গতকাল দেশের উভয় শেয়ারবাজারের প্রধান সূচক কমেছে। সূচক কমলেও এদিন টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়েছে। আর লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশির ভাগের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৪ পয়েন্টে। ডিএসইতে ৫৩ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে।

যা আগের দিন থেকে ২ কোটি ৭৮ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৫১ কোটি ১০ লাখ টাকার। ডিএসইতে ২৯৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটে লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দও বেড়েছে ২৭টির বা ৯ শতাংশের, শেয়ার দর কমেছে ২৪টির বা ৮ শতাংশের এবং ২৪৭টির বা ৮৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১ হাজার ২৬০ পয়েন্টে। সিএসইতে ১০১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬টির দও বেড়েছে, কমেছে ২৩টির আর ৬২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর