সোমবার, ১৫ জুন, ২০২০ ০০:০০ টা

করোনায় স্বাস্থ্যসেবা সচিবের স্ত্রীর মৃত্যু

স্বাস্থ্য শিক্ষা সচিব ও তার স্ত্রী আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নানের স্ত্রী কামরুন নাহার। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ১২টার কিছু পর তার মৃত্যু হয়। একই মন্ত্রণালয়ের স্বাস্থ্য ও শিক্ষা বিভাগের সচিব আলী নূর ও তার স্ত্রী দুজনই করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের একান্ত সচিব (উপসচিব) খন্দকার জাকির হোসেন জানিয়েছেন, কামরুন নাহার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। তার অবস্থার অবনতি হলে ১০ জুন তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তিনি জানান, হালকা জ¦র হয়েছিল। তিনি বাসায়ই ছিলেন। জ্বর কমছে না দেখে পরীক্ষা করে দেখা যায়, তার ফুসফুসে সংক্রমণ হয়ে গেছে।

সঙ্গে সঙ্গেই তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

কামরুন নাহারের স্বামী আবদুল মান্নান গত সপ্তাহেই স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে যোগদান করেন। এর আগে তিনি ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

আক্রান্ত স্বাস্থ্য শিক্ষা সচিব ও তার স্ত্রী

এদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল তিনি নিজেই সাংবাদিকদের তার আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেন।

আলী নূর বলেন, ৭-৮ দিন আগে আমার নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আমি এখন বাসাতেই আছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমি বাসাতেই চিকিৎসা নিচ্ছি। তেমন জটিলতা নেই। তবে চিকিৎসকরা বলেছেন, ফুসফুসে একটা শ্যাডো আছে, তাতে ভয়ের কিছু নেই।

তিনি জানান, আমার স্ত্রী গত ২৫ মে ঈদের দিন আক্রান্ত হন। তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করাতে হয়েছিল। তবে তাকে এখন বাসায় এনে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) ৮৬ ব্যাচের মো. আলী নূর সচিব হওয়ার আগে পরিকল্পনা কমিশনের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) সেন্ট্রাল প্রকিউরমেন্ট ক্লিনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালকসহ বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেছেন। জীবন বীমার আগে মো. আলী নূর সমাজ কল্যাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর