মঙ্গলবার, ১৬ জুন, ২০২০ ০০:০০ টা

সংকট মোকাবিলায় শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনার এই সংকট মোকাবিলার জন্য সবাই সাহসী নেত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। ইস্পাতকঠিন ঐক্য ও সচেতনতার প্রাচীর গড়ে তোলার মধ্য দিয়ে আমরা আবার ফিরে পাব চিরচেনা জগৎ।

গতকাল তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের পরিস্থিতি মোকাবিলার আশাবাদ ব্যক্ত করে বলেন, ফুল, ফল, ফসল, হাসি-আনন্দের বাংলাদেশ, উদ্বেগহীন গোধূলি আর আশাজাগানিয়া সুবর্ণ প্রভাত আবারও ফিরে আসবে ইনশাআল্লাহ। ভালো থাকার মূলে সচেতনতা, আর রোগ প্রতিরোধ ব্যবস্থা জোরদারে সার্বজনীন ঐক্য, সম্মিলিত ও সমন্বিত প্রয়াস।

 তিনি আরও বলেন, আসুন আমরা সরকারের নিরলস প্রয়াসে একে অপরকে সহযোগিতা করি, প্রকারান্তরে নিজেকে নিজে সহযোগিতা করি। এ মহামারীতে নিজের জন্য নিজে সচেতন না হলে কেউ পথ দেখাতে পারবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংক্রমণ না লুকিয়ে রেখে সঙ্গে সঙ্গে নিজ উদ্যোগে টেস্ট ও আইসোলেশনে থাকতে হবে। এক্ষেত্রে নিজেসহ পরিবার ও সমাজকে বাঁচানোই হবে মূল কাজ। সেতুমন্ত্রী বলেন, করোনার সংক্রমণ ও বিস্তার দিন দিন বাড়ছে। বাড়ছে মৃত্যুর সংখ্যা। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। এরই মধ্যে জাতীয় নেতা মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, সাবেক মেয়র বদরুদ্দীন কামরানসহ অনেক নেতা, দেশবরেণ্য শিক্ষাবিদ, ব্যবসায়ীসহ অন্য পেশার মানুষ মারা গেছেন। মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। সরকার নানা সীমাবদ্ধতা নিয়েও দিনরাত কাজ করে যাচ্ছে এই মহামারী থেকে রক্ষা পেতে। বিপদের গভীরতা ও মাত্রা বুঝেও যদি আমরা সচেতন না হই তাহলে তা হবে জেনেশুনে আগুনে ঝাঁপ দেওয়ার শামিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর