বুধবার, ১৭ জুন, ২০২০ ০০:০০ টা

নিম্ন আদালতের ১৩ বিচারক ও ২৬ কর্মচারী করোনা আক্রান্ত

পুলিশের ৪ হাজার ৩০২, আনসারের ৩০৩ ফায়ারের ৮৪ জন সুস্থ

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে নিম্ন আদালতের ১৩ বিচারক ও ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন একজন বিচারক। উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন আরও চারজন বিচারক। গতকাল এসব তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান। সাইফুর রহমান জানান, বিচারকদের মধ্যে প্রথম আক্রান্ত হন নেত্রকোনা জেলা ও দায়রা জজ শাহজাহান কবির। একই দিনে মুন্সীগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম রোকেয়া রহমানও আক্রান্ত হন। বর্তমানে তারা দুজন সুস্থ হয়ে কাজে যোগ দিয়েছেন। ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন আছেন বিশেষ জজ আদালত-৮-এর বিচারক শামীম আহমেদ। আর এই মুহূর্তে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে চিকিৎসাধীন আছেন লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফেরদৌস আহমেদ। এদিকে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের এ পর্যন্ত ৪ হাজার ৩০২ জন সুস্থ হয়েছেন। গতকাল পর্যন্ত পুলিশে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৬৫ জন। এর মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রয়েছে ৯ হাজার ৯৭৭ জন। পুলিশ সদর দফতর থেকে জানানো হয়েছে, এখন কোয়ারেন্টাইনে আছেন ৮ হাজার ২৫ জন, আইসোলেশনে আছেন ৩ হাজার ৫৮ জন। এছাড়া আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোট ৪৮৩ জন সদস্য আক্রান্ত হন। আক্রান্তের মধ্যে কর্মকর্তা ৫ জন, ব্যাটালিয়ন আনসার ১৪১ জন, সাধারণ আনসার ৩২৬ জন, কর্মচারী ২ জন, মহিলা আনসার ৩ জন, ভিডিপি সদস্য ২ জন, বিশেষ আনসার ৩ জন এবং উপজেলা প্রশিক্ষিকা ১ জন ছিলেন। এ পর্যন্ত বাহিনীর সুস্থ হয়েছেন মোট ৩০৩ জন, সুস্থতার হার প্রায় ৬৩ শতাংশ।

গতকাল বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাস্সুম রেবিন জানান, সুস্থদের মধ্যে আছেন দুজন কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার ৮৩ জন, সাধারণ আনসার ২০৯ জন, কর্মচারী ২ জন, মহিলা আনসার ২ জন, ভিডিপি সদস্য ১ জন, উপজেলা আনসার কমান্ডার ১ জন এবং বিশেষ আনসার ৩ জন। হোম কোয়ারেন্টাইনে আছেন ৮৪ জন। করোনা আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৯৯৩ জন সদস্য। এ বাহিনীর ঢাকায় আক্রান্ত হয়েছেন ৩৫৮ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছে ৯১২৫ জন সদস্য।

এদিকে ফায়ার সার্ভিসের মোট ১৬৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের ৯ জনকে হোম  কোয়ারেন্টাইনে এবং ৭৫ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৮৪ জন সুস্থ হয়ে নিজ নিজ কর্মস্থলে  যোগদান করেছেন।

সংস্থাটির মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, করোনা আক্রান্তদের সবাই ভালো আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর