বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০ ০০:০০ টা

ত্রাণ বিতরণে অনিয়ম, আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

তালিকা তৈরিতে অনিয়ম, চাল আত্মসাৎ ও বিতরণে অনিয়মের অভিযোগে আরও ১১ জন জনপ্রতিনিধিকে বরখাস্ত করেছে সরকার। এদের একজন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ১০ জন সদস্য। তাদের সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ গতকাল আদেশ জারি করেছে। করোনাকালীন ত্রাণ বিতরণে অনিয়ম, দুর্নীতি, সরকারি চাল আত্মসাতের অভিযোগে এখন পর্যন্ত ইউনিয়ন পরিষদের ৩০ জন চেয়ারম্যান, ৬৪ জন সদস্য, জেলা পরিষদের একজন সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং উপজেলা পরিষদের একজন ভাইস-চেয়ারম্যানসহ মোট ১০০ জন জনপ্রতিনিধি সাময়িক বরখাস্ত হলেন। ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মেহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলম মিয়া এবং সদর উপজেলার বুধল ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ফরিদা বেগমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

 

একইভাবে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ, উপকারভোগীদের তালিকা তৈরিতে অনিয়মের জন্য পিরোজপুরের নাজিরপুর উপজেলার কলার দোয়া নিয়া ইউনিয়ন পরিষদের ছয় নম্বর ওয়ার্ডের সদস্য মনিরুল ইসলাম ও আট নম্বর ওয়ার্ডের সদস্য মো. আবুল কালাম, মাগুরার মহম্মদপুর উপজেলার আট নম্বর নহাটা ইউনিয়ন পরিষদের পাঁচ নম্বর ওয়ার্ডের সদস্য কাঞ্চন মিয়া এবং ময়মনসিংহের মুক্তাগাছার চার নম্বর কুমারগাতা ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ডের সদস্য মো. মফিজুল ইসলাম, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার রাজীবপুর ইউনিয়ন পরিষদের আট নম্বর ওয়ার্ডের সদস্য রইছ উদ্দিন, জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়ন পরিষদের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য পারভীন আক্তার ও ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. লোকমান হোসেন, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার গোমস্তাপুর ইউনিয়ন পরিষদের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য মোসা. মুসলেমা বেগম এবং নোয়াখালীর হাতিয়া উপজেলার ৬ নম্বর চরকিং ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. ইকবালকে বরখাস্ত করা হয়েছে।

একই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না, তা জানতে চেয়ে শোকজও করা হয়েছে। চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে শোকজের জবাব পাঠাতে অনুরোধ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর