শুক্রবার, ১৯ জুন, ২০২০ ০০:০০ টা

প্রতারণার অভিযোগে প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা আটক

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের এমপি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমের সদ্য অব্যাহতিপ্রাপ্ত ব্যক্তিগত কর্মকর্তা মো. হাদিস মীরকে প্রতারণা ও জালিয়াতির অভিযোগে আটক করেছে গোয়েন্দা পুলিশ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তারা বুধবার গভীর রাতে বরিশাল নগরীর পশ্চিম কাউনিয়া এলাকার ভাড়া বাসা থেকে তাকে আটক করেন। এর আগে ১৬ জুন পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রশাসন/২ শাখার সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মোবাশশেবুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে মো. হাদিস মীরকে পানি সম্পদ প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়। একই মন্ত্রণালয় ২০১৯ সালের ২৯ জানুয়ারি প্রতিমন্ত্রীর প্রিভিলেজ স্টাফ হিসেবে এই হাদিস মীরকে প্রতিমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী তার ব্যক্তিগত কর্মকর্তা পদে নিয়োগ দিয়েছিল।

 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজিম-উল করিম জানান, বুধবার গভীর রাতে নগরীর পশ্চিম কাউনিয়া এলাকার ভাড়া বাসা থেকে হাদিস মীরকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার কর্মকর্তারা। গ্রেফতারের সময় বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহায়তা নেওয়া হয়। গ্রেফতারের পর পরই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তবে তাকে আটকের সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেননি কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। তবে নাম না প্রকাশের শর্তে সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা থাকাকালে মো. হাদিস মীর বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে ই-মেইল পাঠিয়ে প্রতারণার মাধ্যমে প্রচুর অর্থ হাতিয়ে নেওয়াসহ সুবিধা আদায় করেন। এ ছাড়া বরিশাল সদর আসনে টিআর-কাবিখাসহ সামাজিক নিরাপত্তার সহায়তা বিতরণের নামে কৌশলে আর্থিক সুবিধা আদায় করেন তিনি।

ঢাকায় অবস্থানরত পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম মুঠোফোনে বলেন, হাদিস মীরের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। হাদিস মীরকে অব্যাহতি প্রদান এবং তাকে গ্রেফতারের মধ্য দিয়ে এ ধরনের অপকর্ম যারা করেন তারা সতর্ক হবেন বলে আশা করেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর