শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা

খুলনায় দাবিতে অনড় চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় ডা. আবদুর রকিব খান হত্যা মামলায় আরও দুই আসামি আবু আলী শেখ (৪৫) ও গোলাম মোস্তফাকে (৪৫) জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হলে বিচারক ড. মো. আতিকুস সামাদ দুই দিন মঞ্জুর করেন। এ ছাড়া মামলার প্রধান আসামি মো. জমির (৩৫) হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মামলার তদন্ত কর্মকর্তা খুলনা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক বি এম মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার মামলার আসামি খাদিজা বেগম ১৬৪ ধারায় জবানবন্দি দেন, একই দিন আরেক আসামি আবদুর রহিমকে তিন দিনের রিমান্ডে নেয় পুলিশ। এ নিয়ে হত্যা মামলায় মোট পাঁচ আসামিকে গ্রেফতার করা হলো। এদিকে হত্যার প্রতিবাদ, এজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেফতার ও নিহতের পরিবারের সঙ্গে দুর্ব্যবহার করায় খুলনা থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে আন্দোলনে অনড় রয়েছেন চিকিৎসকরা। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), খুলনার সভাপতি ডা. বাহারুল আলম বলেন, নগরীর গল্লামারীতে ডা. রকিব যেখানে লাঞ্ছিত হয়েছেন তার কয়েক গজ দূরেই পুলিশ ফাঁড়ি। সেখানে অনেক লোকসমাগম হয়েছে, আহত রকিবকে হাসপাতালে নেওয়া হয়েছে। তখনো কি পুলিশ ফাঁড়ি বিষয়টি জানে না? ঘটনার পর সেখান থেকেই আসামি গ্রেফতার করা যেত।

 তিনি বলেন, ‘এরপর ডা. রকিব যখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছিলেন, সে সময় তার ভাই থানায় মামলা করতে গেলেও পুলিশ সে অভিযোগ নেয়নি। উপরন্তু খুলনা থানার ওসি ওই দিন সন্ধ্যায় রকিবের বাসায় গিয়ে এমন আচরণ করেন যেন ডা. রকিবের লাঞ্ছিত হওয়াটাই অপরাধ হয়ে গেছে। সেখানে তাদের সঙ্গে তুই তোকারি আচরণ করা হয়েছে। এ ক্ষমতার উৎস কোথায়?’ একইভাবে বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা. মেহেদী নেওয়াজ বলেন, এখনো খুলনা থানার ওসিকে প্রত্যাহার করা হয়নি। ৭২ ঘণ্টার মধ্যে বাকি আসামিদের গ্রেফতার ও ওসিকে প্রত্যাহার না করা হলে আবারও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

তবে দুর্ব্যবহারের অভিযোগ অস্বীকার করে খুলনা থানার ওসি আসলাম বাহার বুলবুল জানিয়েছেন, হত্যার ১২ ঘণ্টার মধ্যেই স্পর্শকাতর এ মামলার আসামিদের গ্রেফতার করা হয়েছে। প্রধান আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর