শনিবার, ২০ জুন, ২০২০ ০০:০০ টা

ডিএনডির জলাবদ্ধতা অবসানে দ্রুত ব্যবস্থা নেওয়া হয়েছে

-শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সংসদ সদস্য শামীম ওসমান ডিএনডি এলাকায় জলাবদ্ধতার কারণে সেখানকার লাখো মানুষের দুর্ভোগের জন্য হাতজোড় করে ক্ষমা চেয়েছেন। তিনি গতকাল বিকালে রাইফেল ক্লাবে সংবাদ সম্মেলন করছিলেন। তিনি বলেন, জলাবদ্ধতা যাতে দূর হয়, পানি নেমে যায় সেজন্য তিনি দ্রুত ব্যবস্থা নিয়েছেন। এ ছাড়া জেলায় আইসিইউ সাপোর্ট সম্পন্ন দুটি হাসপাতালে করোনা রোগী ভর্তি না নিলে তিনি সরেজমিন হাজির হয়ে ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দেন। তিনি বলেন, ডিএনডির সমস্যা সমাধানের বিষয়ে ইতিমধ্যে তিনি প্রধানমন্ত্রীর দফতরসহ পানিসম্পদ মন্ত্রণালয় এবং ডিএনডি উন্নয়ন প্রকল্পের দায়িত্বে থাকা সেনা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। সেনাবাহিনী উচ্চক্ষমতাসম্পন্ন দুটি পাম্প চালুর চেষ্টা করছেন। পাম্প দুটি চালু হলেই আশা করছি ৪৮ ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশিত হবে।

শামীম ওসমান বলেন, ডিএনডির উন্নয়ন প্রকল্পের জন্য পরবর্তী আর্থিক বরাদ্দের ব্যাপারে প্রধানমন্ত্রীর দফতরে তিনি আলাপ করেছেন। আরও যে পরিমাণ প্রয়োজন সেটা বরাদ্দ হয়ে গেলে সেনাবাহিনী এই এলাকাকে হাতিরঝিলের চেয়েও মনোমুগ্ধকর করে গড়ে তুলবে। এতে প্রায় বিশ লাখ মানুষ স্থায়ীভাবে জলাবদ্ধতা থেকে রেহাই পাবেন।

নারায়ণগঞ্জে করোনার চিকিৎসা প্রসঙ্গে শামীম ওসমান বলেন, এখনো আইসিইউ অনিশ্চিত। আমি বলছি না আইসিইউ হলে সব রোগী সুস্থ হয়ে যাবে, তবে মিনিমাম গুরুতর রোগীরা ন্যূনতম যদি পান তাহলে তাদের স্বজনরা স্বস্তি পাবে। প্রো অ্যাকটিভ ও আল বারাকা হাসপাতালে আইসিইউ বেড রয়েছে। সব হাসপাতালে করোনা আক্রান্তদের সেবা দেওয়ার সরকারি নির্দেশনা রয়েছে। প্রো অ্যাকটিভ এটাকে বাণিজ্য হিসেবে নিয়েছে। যদি আগামী সপ্তাহের মধ্যে এখানে করোনা রোগীদের সেবা দেওয়া না হয় তাহলে আমি সাংবাদিকদের নিয়ে সেখানে যাবো এবং যা যা করা দরকার করব।

 

সর্বশেষ খবর