রবিবার, ২১ জুন, ২০২০ ০০:০০ টা

কেএমপি কমিশনারকে বিএমএর চিঠি, আজ বৈঠকে নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

কেএমপি কমিশনারকে বিএমএর চিঠি, আজ বৈঠকে নতুন কর্মসূচি

খুলনায় ডা. আবদুুর রকিব খান হত্যায় মামলা গ্রহণে বিলম্ব ও আসামি গ্রেফতারে পুলিশের গড়িমসির কথা জানিয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন বিএমএ, খুলনা। ওই চিঠিতে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। সংগঠনের সভাপতি ডা. শেখ বাহারুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। এদিকে চিকিৎসকদের দেওয়া আল্টিমেটামের ৭২ ঘণ্টা শেষ হওয়ায় আজ রবিবার দুপুর ১টায় জরুরি বৈঠক ডেকেছে বিএমএ। ওই বৈঠকে ডা. রকিব খান হত্যার বিচার দাবিতে পরবর্তী কর্মসূচি নেওয়া হবে। অপরদিকে গতকাল দুপুরে নগরীর খালিশপুর থেকে মামলার এজাহারভুক্ত বাকি আসামি মো. কুদ্দুসকে (২৮) গ্রেফতার করেছে পুলিশ। খুলনা থানার ওসি আসলাম বাহার বুলবুল জানান, স্পর্শকাতর এ মামলার এজাহারভুক্ত সব আসামিসহ মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এরই মধ্যে প্রধান আসামি মো. জমিরসহ দুজন ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এ ছাড়া তিন আসামিকে রিমান্ডে নেওয়া হয়েছে। বিএমএ, খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম বলেন, মামলার সব আসামি গ্রেফতার করে পুলিশ দায়িত্ব পালন করেছে।

কিন্তু ওসিকে প্রত্যাহারে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দেওয়া প্রতিশ্রুতি পূরণ হয়নি।

 তিনি বলেন, ‘৭২ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ায় রবিবার দুপুরে জরুরি বৈঠক ডাকা হয়েছে। হত্যাকান্ডে সংক্ষুব্ধ চিকিৎসকরা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী সাধারণ রোগীর ভোগান্তি নিরসনে কর্মক্ষেত্রে ফিরে গিয়েছিলেন। কিন্তু দাবি না মানলে তারা আবারও কঠোর কর্মসূচি নিতে বাধ্য হবে।’

এ বিষয়ে খুলনা পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, আল্টিমেটাম শেষ হওয়ার আগেই মামলার সব আসামিকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া পুলিশের সেবা প্রদানে কোনো গড়িমসি হলে বা কোনো অভিযোগ থাকলে এবং তা প্রমাণিত হলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।   

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর