মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

সামনে আওয়াজ উঠবে ‘তুই চোর’

-শামীম ওসমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, নারায়ণগঞ্জে যে ল্যাবটি আছে সেটি ইয়েলো কিট সাপোর্ট করে। কিন্তু সাপ্লাই দেয়া হয়েছে ৩০ হাজার রেড কিট। আমি পরিষ্কার করে বলতে চাই যারা ব্যবসা বা ধান্দা করতে চান তারা জেনে রাখুন এটা কিন্তু বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দেশ। টাইম ইজ কামিং। কাউকে ছাড় দেওয়া হবে না। আমরা যখন তরুণ ছিলাম। এক সময় আওয়াজ উঠেছিল ‘তুই রাজাকার’। সামনে আওয়াজ উঠবে ‘তুই চোর’। গতকাল জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

সম্মেলনে জেলা প্রশাসক জসিম উদ্দিন চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম, প্রো অ্যাকটিভ ও আল বারাকার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মূলত নারায়ণগঞ্জে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় এতদিন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) সেবা না থাকায় জেলার অনেকেই অনেক ভোগান্তি সয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা নিয়েছেন। যথাসময়ে আইসিইউ সেবা না পেয়ে অনেকের মৃত্যুও হয়েছে। সংবাদ সম্মেলনে শামীম ওসমানের অতীত অনুরোধে জেলার দুটি প্রাইভেট ক্লিনিক আইসিইউ সেবা দিতে সম্মত হয়েছে বলে তিনি তথ্য প্রদান করেন।

শামীম ওসমান করোনা পরিস্থিতিতে নানা সমস্যা সমাধান প্রসঙ্গে নানা সংস্থার অবদানের কথা জানিয়ে বলেন, এসএসএফের কাজ হচ্ছে প্রধানমন্ত্রীর নিরাপত্তা দেওয়া। কিন্তু এই করোনাকালে জেলায় আমি তাদেরও  সহায়তা নিয়েছি। যদিও এটা তাদের দায়িত্বে ছিল না। তারাসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজিসহ সবাই সহায়তা করছেন।

ওই সময় নারায়ণগগঞ্জ করোনা ঘোষিত তিনশ শয্যা হাসপাতালের নানা অনিয়মসহ চিকিৎসা ব্যবস্থা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, কিছু কিছু জায়গায় হাত-পা চালাতে হয়। কোনো অনিয়ম মেনে নেব না। যেই লেভেলের দুর্নীতি হবে সেই লেভেল থেকেই ব্যবস্থা নেব। কোথায় কী নেই, কোথায় কী দরকার। কারা দুর্নীতি করছে সরকারের সর্বোচ্চ লেভেল নিয়ে এসে এগুলো বের করব। আপনারা হতাশ হবেন না। সব হবে। আমরা পরাজিত জাতি নই। আপনারা কিট বেচাকেনার অভিযোগ করেছেন। কেউ ছাড় পাবে না।

সংবাদ সম্মেলনে আগামী সাত দিনের মধ্যে এ হাসপাতালে আইসিইউ সেবা চালুর প্রত্যয় ব্যক্ত করেছেন শামীম ওসমান বলেন, জেলার ‘প্রো অ্যাকটিভ’ ও ‘আল বারাকা’ নামের বেসরকারি ওই দুই প্রাইভেট ক্লিনিক করোনা আক্রান্ত রোগীদের আইসিইউ সেবা প্রদান শুরু করতে যাচ্ছে। আজকে থেকে ইনশাল্লাহ জেলার  দুটি হাসপাতালে করোনা রোগী ভর্তি শুরু করবে।  চিকিৎসা দেওয়ার মতো চিকিৎসক, নার্স সংকট থাকায় জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলে তা সমন্বয় করে দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন। ওনাদের অক্সিজেন সাপোর্ট আছে ও বেড আছে। এগুলো নিয়ে কাজ শুরু হয়ে যাবে। বাকি আইসিউ সাপোর্ট সরঞ্জাম সাত দিনের মধ্যে এসে পড়বে ইনশাল্লাহ। প্রয়োজেন ওনারা বিনা খরচে করোনা রোগীর সেবা দেবেন বলে জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, এই সংকটকালীন পুলিশ, সাংবাদিক, ডাক্তার চিকিৎসক সবাই মিলে যদি অনিয়ম থেকে শুরু করে সব বিষয়ে একসঙ্গে কাজ করলে আমরা সফল হব। সাংবাদিকরা অন্য কোনো গ্রহ থেকে আসেনি। তাদের সহযোগিতা আমাদের সবচেয়ে বেশি দরকার। এই সময়ে সবচেয়ে বেশি তথ্য দিয়ে যে কোনো বিষয়ে সহযোগিতা করেছে সাংবাদিকরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর