মঙ্গলবার, ২৩ জুন, ২০২০ ০০:০০ টা

জামিন পাননি সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রীর এপিএস সত্যজিৎ

নিজস্ব প্রতিবেদক

জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় দ-িত সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর এপিএস (২০০৯-২০১৫) সত্যজিৎ মুখার্জিকে জামিন দেয়নি হাই কোর্ট। গতকাল বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাই কোর্ট বেঞ্চে তার জামিন আবেদনের ওপর শুনানি হয়। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও আইনজীবী মাসুদ উল হক।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী শাহীন আহমেদ। পরে আমিন উদ্দিন মানিক বলেন, আদালত তাকে জামিন না দিয়ে নিয়মিত কোর্ট খোলা পর্যন্ত তার আবেদন স্ট্যান্ডওভার (মুলতবি) রাখেন।

দুদকের এ মামলায় গত বছরের ১৪ নভেম্বর ঢাকার ১০ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক জয়নাল আবেদীন সত্যজিৎ মুখার্জিকে সাত বছরের কারাদ- দেন। একই সঙ্গে তাকে এক কোটি ৩৯ লাখ ৪৪ হাজার ১৭৬ টাকা জরিমানা করেন। এর বিরুদ্ধে আপিল করে জামিন চান সত্যজিৎ। ২০১৬ সালের ২৯ জুন ঢাকার রমনা থানায় মামলাটি দায়ের করেন দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন। একই কর্মকর্তা তদন্ত শেষে পরের বছর ২৩ জুলাই আদালতে চার্জশিট দেন। পরবর্তীতে মামলার বিচারকালে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করে ১৪ নভেম্বর মামলার রায় দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর