বুধবার, ২৪ জুন, ২০২০ ০০:০০ টা

করোনা টেস্ট নিয়ে মানুষের ভোগান্তি চরমে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, করোনা টেস্ট নিয়ে মানুষের ভোগান্তি চরমে পৌঁছেছে। প্রয়োজনীয় মাত্রায় পরীক্ষার সুযোগ না থাকায় সংক্রমণের নানা উপসর্গ নিয়েই হাজার হাজার মানুষ ঘুরে বেড়াচ্ছে। ফলে সামাজিক সংক্রমণ জ্যামিতিক হারে বেড়ে চলেছে। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন। রিজভী আহমেদ বলেন, করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থ হয়ে সরকার ‘ভাইরাস রাজনৈতিকীকরণে’ ব্যস্ত। সরকারের চূড়ান্ত ব্যর্থতায় এখন সর্বত্রই নৈরাজ্যকর পরিস্থিতি বিরাজ করছে। মহামারী মোকাবিলায় কেন্দ্রীয়ভাবে কাজের সমন্বয় নেই। বড় সমস্যা হচ্ছে কভিড-১৯-এর মতো মহাদুর্যোগ মোকাবিলায় সরকারের একের পর এক ভুল, আত্মঘাতী ও সমন্বয়হীন সিদ্ধান্ত ও পদক্ষেপে আজ হাজার হাজার মানুষ মৃত্যুঝুঁকিতে।

 ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে। পরীক্ষার জন্য উপযুক্ত ল্যাব ও দক্ষ জনবল না থাকায় লক্ষ্য নির্ধারণ করে নমুনা পরীক্ষায় নামতে পারছে না স্বাস্থ্য বিভাগ। করোনা নমুনা সংগ্রহের সরঞ্জাম ও পরীক্ষার কিটের স্বল্পতা জটিল আকার ধারণ করেছে। পরীক্ষার রিপোর্ট দিতে ঢের বিলম্ব হচ্ছে। মফস্বল থেকে জেলা সদরের ল্যাবে নমুনা স্তূপ হয়ে পড়ে থাকছে। এতে আক্রান্তের প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না।

২১ জুন শ্যামনগরে দুর্গতদের মধ্যে বিএনপি ত্রাণসামগ্রী বিতরণকালে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে অবিলম্বে জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন রিজভী আহমেদ।

তিনি বলেন, নিজেদের দলের সন্ত্রাসীদের এত বড় অপকর্মকে আড়াল করতে চাচ্ছেন তারা। তথ্য-প্রমাণ জানার জন্য সরকারের গোয়েন্দা সংস্থা আছে। এজেন্সি আছে। তার পরও সরকারি বাসভবনে বসে ওবায়দুল কাদেরের ভিডিওবার্তায় তথ্য-প্রমাণ চাওয়াটা হাস্যকর।

বিএনপির এ মুখপাত্র বলেন, করোনাকালেও আওয়ামী লীগের চরিত্র বদলায়নি। ত্রাণ লুট-চুরিতে তারা রেকর্ড করেছে। কয়েকদিন আগেও ফরিদপুরে আওয়ামী লীগ নেতার গ্যারেজ থেকে ১২০০ বস্তা চাল উদ্ধার হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর