বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০ ০০:০০ টা

সাংবাদিক কাজলের জামিন হয়নি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর শেরেবাংলা নগর থানায় এমপি সাইফুজ্জামান শিখরের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র ম ল এই আদেশ দেন।

গত মার্চের প্রথম দিকে এই মামলা হওয়ার পর প্রায় দুই মাস নিখোঁজ ছিলেন শফিকুল ইসলাম কাজল। গত ২ মে যশোরের বেনাপোল সীমান্ত থেকে তাকে গ্রেফতার করে বিজিবি।

এর মধ্যে কাজলকে যশোর কারাগার থেকে ঢাকার কারাগারে আনা হয়। মঙ্গলবার শিখরের ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিচারকের মুখোমুখি করা হয়। এ সময় কাজলের জামিন আবেদনের শুনানি করেন তার আইনজীবী।

বিচারক জামিন আবেদন নামঞ্জুর করেন বলে গতকাল এ আদালতের পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আসাদুজ্জামান জানান।

গত ৯ মার্চ মাগুরা-১ আসনের সরকারদলীয় এমপি সাইফুজ্জামান শেখরের মামলার পর গত ১০ ও ১১ মার্চ রাজধানীর হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয়। তবে এই দুটি মামলায় এখনো কাজলকে গ্রেফতার দেখানো হয়নি।

মামলা হওয়ার পর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর শফিকুল ইসলাম কাজল নিখোঁজ হন। পরদিন চকবাজার থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার।

গত ১৩ মার্চ জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানায় তার পরিবার। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক। ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের  বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে কাজলকে আটক করে বিজিবি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর