শুক্রবার, ২৬ জুন, ২০২০ ০০:০০ টা
ঘুষ লেনদেন

ব্রাহ্মণবাড়িয়া হিসাব রক্ষণ অফিসে ধরা পড়লেন চারজন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ঘুষ লেনদেনের সময় নগদ পাঁচ লাখ টাকাসহ হাতেনাতে ধরা পড়লেন ব্রাহ্মণবাড়িয়া জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটরসহ ৪ জন। ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই) এর একটি দল গতকাল গোপন সংবাদের ভিত্তিতে জেলা হিসাবরক্ষণ অফিস থেকে তাদের গ্রেফতার করে। এরা হলেন জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটর কুতুবউদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের ৪র্থ শ্রেণির কর্মী আবদুল হাই, নজরুল ইসলাম ও হুমায়ুন। সড়ক ও জনপথ বিভাগের মাস্টার রোলে কর্মরত ৬৩ জন কর্মীর ১ কোটি ৭ লাখ টাকার বিল প্রদানের জন্য ৫ লাখ টাকা ঘুষ নিচ্ছিলেন তারা। জানা গেছে, দুপুরের দিকে সড়ক ও জনপথ বিভাগের ৩ জন কর্মী ঘুষের ৫ লাখ টাকা ট্রেজারি অফিসে নিয়ে যান। আগে থেকে ওত পেতে থাকা এনএসআইর কর্মকর্তারা তাদের আটক করেন।

 পরে তাদের ৪ জনকে টাকাসহ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

এনএসআইর একজন কর্মকর্তা জানান, টাকাসহ তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেলিম উদ্দিন জানান, এটি দুদক তদন্ত করবে। এটি তাদের এখতিয়ার।

স্থানীয় সূত্র জানায়, সড়ক ও জনপথ বিভাগের মাস্টার রোলে কর্মরত ৬৩ জন কর্মীর ১ কোটি ৭ লাখ টাকার বিল আসে। এর আগে ৬০ লাখ টাকার উপরে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার পূর্বের বেতন-ভাতার মোট ১ কোটি ৭ লাখ টাকা পেতে অডিট অফিসের সঙ্গে চুক্তি করে। প্রথম দফায় ৬৪ লাখ টাকা নিয়ে যায়। বৃহস্পতিবার বাকি ৪৩ লাখ টাকার বিল করা হয়েছিল। এ টাকা নিতে ঘুষ হিসেবে সওজের কর্মচারীদের পক্ষ থেকে ৫ লাখ টাকা দেওয়া হয়। এ টাকাসহ তাদের এনএসআই আটক করে।

সর্বশেষ খবর