শুক্রবার, ২৬ জুন, ২০২০ ০০:০০ টা

বুয়েটের নতুন ভিসি অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

বুয়েটের নতুন ভিসি অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েটের নতুন উপাচার্য হয়েছেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার। তিনি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তার নিয়োগের বিষয়টি জানানো হয়েছে। অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার আগামী চার বছর বুয়েটের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি বুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। ১৯৮১ সালে বুয়েটের শিক্ষক হিসেবে যোগ দেন এবং বিভাগ, অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় প্রশাসনের বিভিন্ন দায়িত্ব পালন করেন।

১৯৯১ সালে তিনি ভারতের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। ২০০৬ সালের জুন থেকে ২০০৮ সালের মে পর্যন্ত তিনি ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসনের দায়িত্ব পালন করেন। এ ছাড়াও মালয়েশিয়া, জাপান ও ইতালির বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সময়ে পাঠদান করেছেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

উল্লেখ্য, ২০১৬ সালের জুন থেকে উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসা অধ্যাপক ড. সাইফুল ইসলামের স্থলাভিষিক্ত হলেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার।

সর্বশেষ খবর