রবিবার, ২৮ জুন, ২০২০ ০০:০০ টা

বিদেশে টাকা পাচারের উদ্দেশ্যে ভুতুড়ে বিদ্যুৎ বিল : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বিদেশে টাকা পাচারের উদ্দেশ্যেই বিদ্যুতের ‘ভুতুড়ে’ বিলের মাধ্যমে সরকার সিরিঞ্জ দিয়ে রক্ত টানার মতো জনগণের অর্থ চুষে নিচ্ছে। গত এক বছরে সুইস ব্যাংকে ৫ হাজার কোটি টাকার বেশি জমা হয়েছে তাদের। এখন আরও টাকা দরকার, সুইস ব্যাংকে আরও কালো টাকা পাঠাতে হবে। এ লক্ষ্যে বছরে কয়েকবার বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম বৃদ্ধি করছে সরকার।

গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধিসংক্রান্ত বিল সংসদে উত্থাপনের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ‘ফিউচার অব বাংলাদেশ’ নামে একটি সংগঠন এর আয়োজন করে। এতে ঢাকা মহানগরী দক্ষিণ বিএনপির সহসভাপতি নবী উল্লাহ নবী, ‘ফিউচার অব বাংলাদেশ’-এর শওকত আজিজ, সাজ্জাদুল হানিফ প্রমুখ বক্তব্য দেন।

রিজভী আহমেদ বলেন, বাসাবাড়িতে যেখানে বিদ্যুৎ বিল হওয়ার কথা ১ হাজার থেকে ১১০০ টাকা, সেখানে ২০ হাজার থেকে ২৫ হাজার টাকা বিল আসছে। এ ভুতুড়ে বিলের জন্য গণমাধ্যমে অনেক প্রতিবেদন ছাপা হয়েছে। সরকারের এদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। তারা নির্লজ্জভাবে গায়ের জোরে বছরে কয়েকবার বিদ্যুৎ ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করছে।

বিএনপির এই মুখপাত্র বলেন, তাদের টাকা দরকার। বিভিন্ন পত্রিকায় এসেছে- গত এক বছরে ৫ হাজার কয়েক শ কোটি টাকা সুইস ব্যাংকে জমা হয়েছে। এ টাকা কার? এ টাকা মন্ত্রীদের, এ টাকা আমলাদের, এ টাকা ক্ষমতাসীন দলের লোকদের।

করোনা সংক্রমণ সম্পর্কে তিনি বলেন, মানুষ মরছে, অক্সিজেন সিলিন্ডার নেই, চিকিৎসা নেই ঢাকার কয়েকটি হাসপাতাল ছাড়া। এখন কিটের অভাবে করোনা টেস্টও বন্ধ হয়ে যাচ্ছে। অনেক কথাই এখন আর গণমাধ্যমে আসছে না। তিনি আরও বলেন, হাসপাতালে গিয়ে করোনা রোগী কোনো চিকিৎসা পাচ্ছে না। বাংলাদেশের স্বাস্থ্য খাত ভেঙে গেছে, একেবারে ভঙ্গুর। করোনা আক্রান্ত মানুষ রাস্তায় মারা যাচ্ছে- এটাই হচ্ছে আওয়ামী লীগ সরকারের উপহার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর