রবিবার, ২৮ জুন, ২০২০ ০০:০০ টা

সরকারের ভিতরের একটি গোষ্ঠী পাটকল বন্ধের পাঁয়তারা করছে : জাসদ

নিজস্ব প্রতিবেদক

সরকারের ভিতরের একটি গোষ্ঠী পাটকল বন্ধ করার পাঁয়তারা করছে বলে অভিযোগ করেছেন ১৪ দলের শরিক জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। দলটির সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতার যৌথ বিবৃতিতে গতকাল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করেন।  

জাসদের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর উৎসাহে পাটের জিনোম আবিষ্কার হয়েছে ও প্রধানমন্ত্রী যখন পাটের পুনর্জাগরণের কথা বলছেন তখন পাটকল ও পাটশিল্প ধ্বংসের জন্য অন্তর্ঘাত চালানো হচ্ছে। সরকারের ভিতরের একটি গোষ্ঠী রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের পাঁয়তারা করছে। গত ১১ বছরে পাটকলগুলোকে লাভজনকভাবে পরিচালনার বিষয়ে সরকার, বিজেএমসি, শ্রমিকসহ সংশ্লিষ্ট সব পক্ষের দফায় দফায় আলোচনায় বাস্তসম্মত বেশ কিছু সিদ্ধান্ত ও প্রস্তাব গ্রহণ করা হয়েছিল।

সেই অনুযায়ী সরকার প্রয়োজনীয় অর্থ বরাদ্দ করেছিল। কিন্তু সরকারের ভিতরের এক গোষ্ঠী সেই সিদ্ধান্ত ও প্রস্তাব বাস্তবায়ন না করে পাটকলগুলোকে অচল করে দেওয়ার ষড়যন্ত্র চালিয়ে যায়।

এতে আরও বলা হয়, পাটকল অচল রেখে অলাভজনক করে ফেলার দায়িত্ব শ্রমিকদের না। পাটক্রয়, কারখানা পরিচালনা করা, উৎপাদিত পণ্য বিপণনের কোনো ক্ষেত্রেই শ্রমিকদের পরামর্শ গ্রহণ করা হয়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর