শিরোনাম
রবিবার, ২৮ জুন, ২০২০ ০০:০০ টা

অপকর্মে লিপ্ত থাকলে পুলিশের জন্য শ্রীঘর : বেনজীর

নিজস্ব প্রতিবেদক

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশের লোক যদি ড্রাগ নেয়, পয়সা নেয় বা ব্যবসা করে, তার জন্য শ্রীঘর নির্ধারিত। ড্রাগের সঙ্গে পুলিশ বাহিনীর কোনো যোগসূত্র থাকতে পারবে না। তিনি বলেন, মাদকের সঙ্গে যে-ই জড়িত থাকুক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। গতকাল দুপুরে রাজধানীর উত্তরার দিয়াবাড়ীতে ডিএমপির আঞ্চলিক পুলিশ লাইনসের নবনির্মিত ব্যারাক ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, পুলিশ বাহিনীর কোনো সদস্য কোনো অবৈধ অর্থ নেবে না। জিরো করাপশন হবে আমাদের লক্ষ্য। আর ড্রাগ থেকে পয়সা নেওয়ার তো প্রশ্নই আসে না। জড়িতদের আমরা শ্রীঘরে পাঠাচ্ছি। তিনি বলেন, শরীরে ক্যানসার হলে আমরা যেমন সে অংশটাকে একেবারে নির্দয়-নিষ্ঠুরভাবে শরীর থেকে অপসারিত করি। যদি আমাদের কোনো সদস্য ওই ধরনের অপকর্মে লিপ্ত হয়, তাকে আমরা ক্যানসার মনে করে পুলিশ নামক শরীর থেকে অবশ্যই নিষ্ঠুর ও নির্দয়ভাবে অপসারণ করব।

তিনি বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। মাদকের বিরুদ্ধে পুলিশ, র‌্যাবসহ সরকারের বিভিন্ন সংস্থা জোরালো অভিযান পরিচালনা করছে, যা অব্যাহত থাকবে। মাদক সেবন-বিক্রিতে যে-ই থাকুক তাকে ছাড় দেওয়া হবে না।

পুলিশপ্রধান আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সবচেয়ে কম ক্যাজুয়ালটি নিয়ে আমরা সবাই মিলে যাতে এ দুর্যোগ (করোনা) অতিক্রান্ত করতে পারি, সে প্রত্যাশা করি। আমাদের দেশের সামাজিক অগ্রগতিকে সামনে নিয়ে যেতে হবে। দারিদ্র্যের বিরুদ্ধে যে সংগ্রাম, তা চালিয়ে যেতে হবে। এ দায়িত্ব আমাদের সবার। এটা একক কারও দায়িত্ব নয়। আর এ করোনাকালে দেশবাসী সবাই ঘর থেকে বের হলেই মাস্ক পরিধান করবেন। হাত ধোয়ার জন্য দামি স্যানিটাইজার দরকার নেই। নরমাল সাবান দিয়ে হাত ধুলেই হাত পরিষ্কার হয়।

আইজিপি তার বক্তব্যের শুরুতে করোনা আক্রান্ত হয়ে শাহাদাতবরণকারী ফ্রন্টলাইনার চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, পুলিশসহ সবার আত্মার শান্তি কামনা করেন। তিনি তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত আইজি ড. মো. মইনুর রহমান চৌধুরী, আবুল খায়ের গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আবু সাঈদ চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর