সোমবার, ২৯ জুন, ২০২০ ০০:০০ টা

বাংলাদেশ-ভারত মৈত্রী অটুট থাকুক স্লোগানে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

বাংলাদেশ-ভারত মৈত্রী অটুট থাকুক স্লোগানে মানববন্ধন

বাংলাদেশ-ভারত মৈত্রী অটুট থাকুক স্লোগানে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করেন বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিসহ সংগঠনের সদস্যরা। ’৭১-এর মুক্তিযুদ্ধে ভারতীয় সরকার এবং সেনাবাহিনীর আত্মত্যাগ এবং অবদানের কথা স্মরণ করেন অংশগ্রহণকারীরা। দুই দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকার পক্ষে এবং সীমান্তে চীনা বাহিনীর হামলায় ২০ ভারতীয় সেনা হত্যার প্রতিবাদ জানিয়েছেন তারা। গত শনিবার দিনাজপুর প্রেস ক্লাবের সামনের সড়কে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির ব্যানারে এই মানববন্ধন করা হয়।

বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির দিনাজপুর শাখার আয়োজনে ওই সংগঠনের আহ্বায়ক সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবদুল মালেক সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার সদস্য সচিব রতন সিং, সদস্য আল-মামুন বিপ্লব, সাবেক রেজিস্ট্রার রনজিৎ সিংহ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা এক কাতারে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধে এই দেশের সব শ্রেণী-পেশার মানুষের পাশাপাশি প্রতিবেশী দেশ ভারতেরও অনেক অবদান ছিল। মুক্তিযুদ্ধে আমরা ভারতের সরকার ও জনগণের কাছ থেকে যে সহযোগিতা পেয়েছি, তা কখনো ভোলা যাবে না।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর