মঙ্গলবার, ৩০ জুন, ২০২০ ০০:০০ টা

ডা. জাফরুল্লাহকে দেখতে গেলেন অধ্যাপক আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্ট্রি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে গেলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ডা. আবদুল্লাহ রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে। প্রায় আধাঘণ্টা সময় তিনি সেখানে অবস্থান করে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

গণস্বাস্থ্যের পরিচালক অধ্যাপক ডা. শওকত আরামান বলেন, ‘স্যারের শরীর-স্বাস্থ্যের খোঁজখরব নিতেই অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ হাসপাতালে আসেন। এ ছাড়া প্রতিদিন ফোন করে খোঁজখবরও নিচ্ছেন। এ সময় জাফরুল্লাহ চৌধুরী স্যারকে মানসিকভাবে অনেক উজ্জীবিত দেখা যায়। শারীরিক অবস্থার বাইরে অন্য কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। এ দিকে গতকাল সন্ধ্যায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক বাংলাদেশ প্রতিদিনকে জানান, তিনি ও তার ছেলে শারীরিকভাবে সুস্থ।  তবে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনামুক্ত হলেও শারীরিকভাবে বেশ দুর্বল। কথা বলতে কিছু সমস্যা হচ্ছে। এ জন্য চিকিৎসকরা তাকে ফোন ব্যবহার করতে নিষেধ করেছেন। নিয়মিত অ্যান্টিবায়োটিক ও কিডনি ডায়ালোসিস করা হচ্ছে। তবে এখন আর অক্সিজেন প্রয়োজন হয় না।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে তার নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন  মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর