মঙ্গলবার, ৩০ জুন, ২০২০ ০০:০০ টা

করোনায় আক্রান্ত ৩৭ বিচারক ও ১৩৯ কর্মচারী

করোনা আক্রান্ত ও মৃত আইনজীবীদের তথ্য চাইল বার কাউন্সিল

নিজস্ব প্রতিবেদক

ভার্চুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকাজ পরিচালনা এবং দায়িত্ব পালনের সময় সারা দেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই সঙ্গে সুপ্রিমকোর্টসহ অধস্তন আদালতের ১৩৯ জন কর্মচারী করোনায় আক্রান্ত হন। গতকাল এ তথ্য জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র ও স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

তিনি জানান, এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক, সুপ্রিম কোর্টের ৩৮ জন কর্মচারী এবং অধস্তন আদালতের ১০১ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন অধস্তন আদালতের ১০ জন বিচারক। আর লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনাভাইরাসে মৃত্যুবরণ করেন।

তিনি আরও বলেন, করোনা উপসর্গ নিয়ে ১৮ জুন মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাউসার এবং ১৯ জুন নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহায়ক মহিউদ্দিন মোহন মৃত্যুবরণ করেছেন। এদিকে মাগুরার জেলা জজ মো. কামরুল হাসান বর্তমানে ঢাকার কুর্মিটোলা হাসপাতালের আইসিইউতে এবং ভোলার জেলা জজ এ বি এম মাহমুদুল হক ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আক্রান্ত ও মৃত আইনজীবীদের তথ্য চাইল বার কাউন্সিল : করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুবরণকারী আইনজীবীদের তালিকা চেয়ে দেশের সব আইনজীবী সমিতিতে (বারে) নোটিস পাঠিয়েছে আইনজীবীদের একমাত্র নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিল। গতকাল বার কাউন্সিলের সচিব (জেলা ও দায়রা জজ) মো. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত নোটিস আইনজীবী সমিতিগুলোতে পাঠানো হয়েছে।

নোটিসে সমিতির যে আইনজীবীরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন তাদের তালিকা ছক মোতাবেক বাংলাদেশ বার কাউন্সিলে পাঠাতে বলা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর