বুধবার, ১ জুলাই, ২০২০ ০০:০০ টা

সাংবাদিকদের প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সহায়তা দেওয়া হচ্ছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, দলমত নির্বিশেষে সারা দেশের সাংবাদিকদের প্রধানমন্ত্রী প্রতিশ্রুত সহায়তা দেওয়া হচ্ছে। প্রাথমিক পর্যায়ে দেড় হাজার সাংবাদিক এ সহায়তা পাবেন এবং এ প্রক্রিয়া অব্যাহত থাকবে।  গতকাল বিকালে রাজধানীর সার্কিট হাউস রোডে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-পিআইবি সেমিনার কক্ষে তথ্যমন্ত্রী সাংবাদিক ও তাদের পরিবারের মধ্যে সহায়তা চেক বিতরণকালে এসব কথা বলেন। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় এ চেক বিতরণ করা হয়। সাংবাদিক কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে এ সময় করোনা ও করোনা উপসর্গে মৃত্যুবরণকারী দৈনিক সময়ের আলোর প্রধান প্রতিবেদক হুমায়ুন কবীর খোকন, দৈনিক বাংলাদেশ খবরের চিত্র গ্রাহক এম মিজানুর রহমান, দৈনিক ভোরের কাগজের স্টাফ রিপোর্টার আসলাম রহমান এই তিন সাংবাদিকের পরিবারপ্রতি তিন লাখ টাকার চেক হন্তান্তর করা হয়।

করোনাকালীন বিশেষ সহায়তা ছাড়াও ২০১৯-২০ অর্থবছরে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নিয়মিত বরাদ্দ ১ কোটি ৬৯ লাখ ২৫ হাজার টাকা থেকে ১৯৯ জন সাংবাদিক ও তাদের পরিবারকে সহায়তা দেওয়া হচ্ছে বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি বলেন, উপযুক্ত যারা প্রথম পর্যায়ে বাদ পড়বেন ক্রমান্বয়ে তারাও এ সহায়তা পাবেন। সরকারপ্রধান শেখ হাসিনাকে সাংবাদিকবান্ধব প্রধানমন্ত্রী হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, করোনা মহামারীর শুরু থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আপামর মানুষের জন্য দেশের ইতিহাসে বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন। এখন পর্যন্ত সাত কোটির বেশি মানুষ সরকারি সহায়তার আওতায় এসেছে। পাশাপাশি করোনার সম্মুখযোদ্ধাদের জন্য বিশেষ সহায়তার আওতায় সাংবাদিকদের বিষয়েও নির্দেশ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর নির্দেশনানুসারে দীর্ঘদিন ধরে কর্মহীন, করোনাকালে চাকরি হারানো ও বেতন না পাওয়া এই তিন অসুবিধায় নিপতিত সাংবাদিকদের এককালীন ১০ হাজার টাকা করে সহায়তা দেওয়া হচ্ছে বলে জানান তথ্যমন্ত্রী।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক ও পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদের সভাপতিত্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বক্তব্য রাখেন। সহায়তাপ্রাপ্ত সাংবাদিক ও তাদের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন গোলাম মহিউদ্দিন খান ও প্রয়াত সাংবাদিক হুমায়ুন কবীর খোকনের স্ত্রী শারমিন সুলতানা রিনা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর