শুক্রবার, ৩ জুলাই, ২০২০ ০০:০০ টা

বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য নাম

-ক্যাপ্টেন তাজ

বাঞ্ছারামপুর প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এমপি বলেছেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে করোনা, আম্ফান এবং বিভিন্ন জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধুর জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না, আর শেখ হাসিনার নেতৃত্ব ছাড়া বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতো না। বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলে আজ আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। দুর্নীতিমুক্ত বাংলাদেশের স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর। বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য নাম।

গতকাল ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার উজানচর কে এন উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি প্রিন্সিপাল আবুল খায়ের দুলাল, আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম তুষার, উপজেলা ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম বকুল, বাঞ্ছারামপুর পৌরসভার মেয়র খলিলুর রহমান টিপু, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, দুর্নীতিমুক্ত, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত শেখ মুজিবের সোনার বাংলা গড়ে তুলেছেন। বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন, করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। এই সরকারের সময় একটি মানুষও না খেয়ে মারা যায়নি। পরে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অর্থায়নে ৯ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১১টি প্রকল্পের উদ্বোধন করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর