শনিবার, ৪ জুলাই, ২০২০ ০০:০০ টা
ডা. জাফরুল্লাহর সঙ্গে ডা. আবদুল্লাহর সাক্ষাৎ

গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা গবেষণায় কাজ করার প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক

গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা গবেষণায় কাজ করার প্রস্তাব পেয়েছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইউজিসি অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ। গতকাল সকাল ১১টায় ডা. এ বি এম আবদুল্লাহ গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরীকে দ্বিতীয় দফায় দেখতে যান। ডা. আবদুল্লাহ তাঁর শারীরিক এবং চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী তাকে গণস্বাস্থের চিকিৎসা গবেষণা উইংয়ের মূল দায়িত্ব নিয়ে কাজ করার প্রস্তাব দেন। ডা. আবদুল্লাহ বলেন, ‘আপনি আগে সুস্থ হোন। পরে এ বিষয়টি দেখা যাবে। এ মুহূর্তে আপনার শারীরিক সুস্থতা জরুরি। আমি অনুরোধ করব, আপনি সুস্থ না হওয়া পর্যন্ত কোথাও যাবেন না’। এ সময় গণস্বাস্থ্যের আইসিইউ প্রধান অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদ ও আরবান পরিচালক অধ্যাপক ডা. শওকত আরামান উপস্থিত ছিলেন।

 

পরে রাতে ডা. এ বি এম আবদুল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘ডা. জাফরুল্লাহর মনের জোর অনেক বেশি। তাই দুটি কিডনিই দুর্বল হওয়া সত্ত্বেও তাকে অনেকটাই উজ্জীবিত দেখাচ্ছে। তিনি আমাকে গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা গবেষণায় কাজ করার প্রস্তাব দেন। আমি চাই, তিনি আগে সুস্থ হোন। এরপর দেখা যাবে।’

এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু বলেন, সন্ধ্যায় তিনি গণস্বাস্থ্য কেন্দ্রে গিয়েছিলেন। তখন ডা. জাফরুল্লাহ লেখালেখি নিয়ে ব্যস্ত ছিলেন। তাকে সুস্থ দেখাচ্ছিল। ডা. জাফরুল্লাহ বর্তমানে তাঁর নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফি এবং অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

সর্বশেষ খবর