শিরোনাম
সোমবার, ৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

সরকারের দুর্নীতিতে স্বাস্থ্য ব্যবস্থা ভঙ্গুর

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের দুর্ভাগ্য এ সরকার দুর্নীতি করে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে। মানুষ  স্বাস্থ্যসেবা পাচ্ছে না। মির্জা ফখরুল বলেন, এখন আমরা খুব দুশ্চিন্তায় আছি এই ভেবে যে, কোরবানির ঈদ আসবে, এ ঈদের মধ্যে আবার কীভাবে ব্যাপক সামাজিক সংক্রমণ হবে। সিলেটে গত কয়েক দিনের সংক্রমণ প্রচ-ভাবে বেড়েছে। ‘ইট হ্যাজ বি কাম এ হটস্পট নাউ’। গতকাল বিকালে উত্তরার বাসা থেকে সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট  ফোরামের এক ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন। মির্জা ফখরুল হাসপাতালগুলোর বেহাল চিত্র তুলে ধরে বলেন, হাসপাতালে  গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। গ্লাভস বলুন, মাস্ক বলুন, স্যানিটাইজার বলুন আর সুরক্ষাসামগ্রী বলুন প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন।

 

 কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এ কাজে। অথচ প্রথম থেকে সতর্ক থাকলে এ করোনাভাইরাস নিয়ন্ত্রণ করা খুব কঠিন ছিল না। ভিয়েতনাম নিয়ন্ত্রণ করেছে, কিউবা নিয়ন্ত্রণ করেছে, চীন এত বড় আক্রমণের পরও তারা নিয়ন্ত্রণ করেছে, নিউজিল্যান্ড নিয়ন্ত্রণ করেছে। অর্থাৎ সরকারের যদি সদিচ্ছা থাকে, তার যদি কাজ করার মতো সত্যিকার অর্থেই একটা ভালো ইচ্ছা থাকে, তাহলে সে জনগণকে উদ্বুদ্ধ করে। সেখানে অবশ্যই যেমন সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা ইত্যাদি কাজগুলো করা প্রয়োজন, সেই কাজগুলো করা খুব কঠিন ছিল না।

আয়োজক সংগঠনের সভাপতি কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সদস্য সচিব কামাল হাসান জুয়েলের পরিচালনায় ভার্চুয়াল আলোচনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, সিলেটের সিটি মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, সিলেট জেলার বিএনপি নেতা আলী আহমেদ এবং লন্ডন থেকে যুক্তরাজ্য শাখার সভাপতি এম এ মালেক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, স্বৈরাচার সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদের কাজ করতে দেয় না। আমাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়েছে। আমাদের নেতা-কর্মীদের গুম করছে, হত্যা করছে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে  কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরও বিএনপি কখনো মাথানত করেনি। লড়াই করছে, সংগ্রাম করছে। আমি বিশ্বাস করি যে, বিএনপি ফিনিক্স পাখির মতো উঠে দঁঁড়াবে এবং জয়ী হবে। দেশনেত্রী খালেদা জিয়া তিনি আবারও সামনে আসবেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন। গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করব এবং সব ধরনের সংকটকে মোকাবিলা করে আমরা জয়ী হব ইনশা-আল্লাহ।

সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের উদ্যোগে করোনা আক্রান্ত  রোগীদের চিকিৎসার্থে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য শেষে ভার্চুয়াল মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর