সোমবার, ৬ জুলাই, ২০২০ ০০:০০ টা

বন্যাকবলিত এলাকায় সার্বক্ষণিক তদারকি হচ্ছে : পানিসম্পদ উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, বন্যা ও ভাঙনকবলিত এলাকা পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। মন্ত্রণালয়ের সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, প্রধান প্রকৌশলীসহ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন কর্মকর্তারা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন। ভাঙনকবলিত এলাকায় জিও ব্যাগ ফেলাসহ সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ভাঙন ঠেকাতে আমরা কাজ করছি। এ তদারকি অব্যাহত থাকবে। গতকাল মন্ত্রণালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি শুরু হয়েছে। ভাটি অঞ্চলে পানি বাড়ছে। ইতিমধ্যে আমরা পানি উন্নয়ন বোর্ডের কন্ট্রোল রুম খুলেছি। সেখানে আগাম তথ্য  পাচ্ছি। দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। মন্ত্রণালয় ও অধিদফতর সার্বক্ষণিক মনিটরিং করছে।

এর আগে বন্যাকবলিত সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, নীলফামারী, লালমনিরহাট, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, রাজশাহী, বগুড়া, টাঙ্গাইল, মানিকগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, চাঁদপুর, বরিশাল, ভোলা, চট্টগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে টেলিফোনে কথা বলেন তিনি। এ সময় তিনি জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সার্বক্ষণিক মাঠে থাকার নির্দেশনা দেন। এর পাশাপাশি স্থানীয় এমপি ও জেলা প্রশাসকদের সঙ্গেও কথা বলেছেন পানিসম্পদ উপমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর