মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০ ০০:০০ টা

আর কোনো নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না

-স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আর কোনো নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নে যে কোনো প্রকল্প নেওয়া হোক না কেন তা অবশ্যই মানসম্মত ও টেকসই হতে হবে। দেশে আর কোনো নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না। গতকাল মন্ত্রণালয়ে নিজ কক্ষ থেকে ১২ জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর গৃহীত বিভিন্ন কার্যক্রমের খোঁজখবর নিতে জেলা নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে অনলাইনে এক সভায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, দেশের রাস্তাঘাট, সুপেয় পানি, স্যানিটেশনসহ ছোট বা বড় যে কোনো প্রকল্প নেওয়া হোক তা মানসম্মত ও টেকসই হতে হবে।

মানুষকে উন্নয়নের সুফল দিতে হলে যে কোনো কাজ টেকসই ও কোয়ালিটিসম্পন্ন করতে হব।

রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে যে কোনো ধরনের ঝুঁকি ও সমস্যার সম্মুখীন হলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী। তিনি বলেন, প্রতি বছরই বর্ষাকালে অতিবর্ষণ ও উজান থেকে পানি এসে অনেক চরাঞ্চল তলিয়ে যায়। এতে বাড়িঘর, ফসল ক্ষতিগ্রস্ত হয় এবং মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যাহত হয়। এসব প্রতিকূলতা মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে।

সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান যোগ দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর