বুধবার, ৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

মুজিববর্ষ উপলক্ষে বিজিবির বৃক্ষরোপণ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

মুজিববর্ষ উপলক্ষে বিজিবির বৃক্ষরোপণ কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর উদ্বোধন করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। বিজিবি মহাপরিচালক গতকাল সকালে বিজিবি সদর দফতরে পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের পূর্ব পার্শ্বের মাঠে একটি বট গাছের চারা  রোপণ করে ‘বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০’ এর উদ্বোধন করেন। তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যবর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাব জনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষরোপণ করা প্রয়োজন।

 তিনি এই বাহিনীর সদর দফতরসহ, সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপির খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষরোপণ এবং পার্বত্য এলাকার ইউনিট/বিওপি/ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচি সফল করার জন্য বিজিবির সব সদস্যকে আহ্বান জানান। তিনি অত্যন্ত গুরুত্বের সঙ্গে অভিমত ব্যক্ত করেন নব সৃজিত ইউনিট সমূহের বৃক্ষরোপণ পরিকল্পনা এমনভাবে করতে হবে যাতে ইউনিটের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাধাগ্রস্ত না হয়।

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রেখে পিলখানার  জ্যেষ্ঠ কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর