বুধবার, ৮ জুলাই, ২০২০ ০০:০০ টা

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৭ মামালার পলাতক আসামিসহ দুজন নিহত হয়েছেন। তারা হলেন হ্নীলা মৌলভী বাজার এলাকার মৃত সুলতান আহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন (২২), হোয়াইক্যং পশ্চিম মহেশখালীয়া পাড়ার অলি আহাম্মদের ছেলে আবদুল জলিল (৩২)। মঙ্গলবার ভোররাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কম্বোনিয়া বড়ছড়া হাসান মেম্বারের বাড়ির ৩০০ গজ উত্তরে খালেরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় এসআই মশিউর রহমান, কনস্টেবল অভিজিৎ দাশ ও এমরান হোসেন নামে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, হোয়াইকং পুলিশ ফাঁড়ির একটি দল মৌলভীবাজার এলাকায় অভিযান চালিয়ে ১৭ মামলার পলাতক আসামি সাদ্দাম হোসেনকে (২২) গ্রেফতার করে। সাদ্দামকে জিজ্ঞাসাবাদে তার সহযোগী ইয়াবা ব্যবসায়ীদের নাম ঠিকানা প্রকাশ করে। একপর্যায়ে সাদ্দাম তার হেফাজতে থাকা ইয়াবা, অস্ত্র ও গুলি রয়েছে বলে জানায়। পরে ওসির নেতৃত্বে ভোররাতে টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের কম্বোনিয়ায় পৌঁছলে সহযোগী ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে এসআই মশিউর রহমান, কনস্টেবল অভিজিৎ দাস ও কনস্টেবল এমরান গুলিবিদ্ধ হন। তাৎক্ষণিক জীবন রক্ষার জন্য পুলিশ পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে পরিস্থিতি স্বাভাবিক হলে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে পড়ে থাকতে দেখা যায়। আশপাশের লোকজন গুলিবিদ্ধ ব্যক্তিটি হোয়াইক্যং পশ্চিম মহেশখালীয়াপাড়ার মৃত অলি আহাম্মদের ছেলে আবদুল জলিল (৩২) বলে জানান। উভয় পক্ষের গোলাগুলিতে সাদ্দামও গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধদের পুলিশ উদ্ধার করে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. প্রণয় রুদ্র উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠান।

 সেখানে পৌঁছার পর দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, ঘটনাস্থল তল্লাশি চালিয়ে দুটি দেশীয় তৈরি এলজি, ১৩ রাউন্ড কার্তুজ, ১০ হাজার ইয়াবা, নগদ ১ লাখ ৫ হাজার টাকসহ উদ্ধার করা হয়। এই ঘটনার বিষয়ে মামলা প্রক্রিয়াধীন এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর